English

31 C
Dhaka
শুক্রবার, মে ২০, ২০২২
- Advertisement -

গুজরাটের মুখ্যমন্ত্রীর পদত্যাগ

- Advertisements -
Advertisements

পদত্যাগ করলেন গুজরাটের মুখ্যমন্ত্রী বিজয় রুপানি। শনিবার মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিলেন তিনি। চলতি বছরে তৃতীয় কোনো বিজেপি শাসিত রাজ্যের মুখ্যমন্ত্রী ইস্তফা দিলেন। এর আগে উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী তিরথ সিং রাওয়াত, তারপর কর্ণাটকের মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরাপ্পা পদত্যাগ করেন।

সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় পদত্যাগের কথা খোলসা করেন বিজয় রুপানি। তবে কেন তিনি সরে দাঁড়াচ্ছেন তার কারণ জানাননি তিনি। তিনি ইস্তফাপত্র জমা দেন রাজ্যপাল আচার্য দেবরাতকে। তিনি বলেছেন, ‘আমাকে রাজ্যের মুখ্যমন্ত্রী হিসেবে ৫ বছর কাজ করতে দেওয়ার জন্য আমি কৃতজ্ঞ। দল আমাকে যে দায়িত্ব দেবে আমি তা পালন করব।’ রুপানি আরো বলেন, আমি বিজেপিকে ধন্যবাদ জানাচ্ছি, যে আমাকে গুজরাটের মুখ্যমন্ত্রী হিসেবে কাজ করার সুযোগ দিয়েছিল। আমার কার্যকালে আমি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে গুজরাটের উন্নয়নের সুযোগ পেয়েছিলাম।’

Advertisements

আগামী বছরই উত্তরপ্রদেশ,পাঞ্জাবের মতো বিধানসভা নির্বাচন রয়েছে গুজরাটে। তার আগে বিজয় রুপানির পদত্যাগ বেশ তাৎপর্যপূর্ণ। তাঁর জায়গায় এবার কে মুখ্যমন্ত্রী পদে বসেন সেটাই দেখার। এমনটাই বলছে ভারতের স্থানীয় গণমাধ্যমগুলো।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন