English

35 C
Dhaka
শুক্রবার, এপ্রিল ১২, ২০২৪
- Advertisement -

চলে গেলেন ১৩ বিশ্বকাপ দেখা আর্জেন্টিনার ‘সেরা সমর্থক’

- Advertisements -

১৯৭৪ থেকে শুরু, ২০২২ সাল পর্যন্ত টানা ১৩টি বিশ্বকাপে গলা ফাটিয়েছেন আর্জেন্টিনার জন্য। কিন্তু আগামী বিশ্বকাপে তার সমর্থন পাচ্ছে না আলবিসেলেস্তেরা।

কেননা গত বুধবার কার্লোস পাকুয়েল পাড়ি জমিয়েছেন না ফেরার দেশে।

শারীরিক অবস্থার অবনতি হওয়ায় কিছুদিন আগেই ৮৩ বছর বয়সী পাসকুয়েলকে হাসপাতালে ভর্তি করা হয়। সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রার্থনার আকুতি জানিয়েছিল তার পরিবার। গত কয়েক বছর ধরেই নানান শারীরিক সমস্যায় ভুগছিলেন  ‘এল তুলা’ খ্যাত এই আর্জেন্টাইন ভক্ত। ৩১ জানুয়ারি অস্ত্রোপচারও করা হয় তার। এরপর চলে যান কোমায়।

রোসারিওতে জন্ম নেওয়া পাসকুয়েল সশরীরেই আর্জেন্টিনার তিনটি বিশ্বকাপ জয় দেখেছেন। ১৯৭১ সালে আর্জেন্টিনার সাবেক রাষ্ট্রপতি হুয়ান দোমিঙ্গো পেরোন তাকে একটি বেস ড্রাম উপহার দেন। সেই ড্রাম নিয়েই ১৯৭৪ বিশ্বকাপ থেকে গ্যালারিতে আর্জেন্টিনাকে সমর্থন দিয়ে আসছিলেন তিনি। সবশেষ কাতার বিশ্বকাপেও দেখা যায় তাকে।

গত বছর ফেব্রুয়ারিতে ফিফা দ্য বেস্ট অনুষ্ঠানে সেরা ভক্তের পুরস্কার জেতেন আর্জেন্টিনার ভক্তরা। সব ভক্তদের পক্ষ থেকে সেই পুরস্কার গ্রহণ করেন পাসকুয়েল। সেদিন প্রায় সব পুরস্কারই গিয়েছিল আর্জেন্টিনার ঘরে।

পাসকুয়েল বলেছিলেন, ‘আর্জেন্টাইন ভক্ত হিসেবে আমি খুবই খুশি কারণ আমরা সবগুলো পুরস্কারই জিতেছি। এল দিবু (এমিলিয়ানো মার্তিনেস), লিওনেল স্কালোনি, লিওনেল মেসি জিতেছে। এখন আমি ভক্ত হিসেবে জেতায় খুবই আনন্দিত। ১৯৭৪ সালের জার্মানি বিশ্বকাপ থেকে সমর্থন দিয়ে আসছি। সেই ঐতিহাসিক দিনের পর থেকে এখন পর্যন্ত আমি প্রতিটি বিশ্বকাপ ও কোপা আমেরিকায় ছিলাম। ‘

‘এই ৮২ বছর বয়স পর্যন্ত, আমি সবখানেই ছিলাম। আমি গরিব, কিন্তু পুরো বিশ্ব ভ্রমণ করেছি। আমি কেবল আর্জেন্টিনার আরেকজন ভক্ত, যে কি না আমাদের জাতীয় দলকে ভালোবাসা হাজারো আর্জেন্টাইনের প্রতিনিধিত্ব করতে এসেছে। ‘

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন