English

28 C
Dhaka
বুধবার, সেপ্টেম্বর ২৮, ২০২২
- Advertisement -

চলে যাচ্ছেন জনসন, লিজ ট্রাসের যা আশা করছেন জেলেনস্কি

- Advertisements -

শক্তিশালী রাশিয়ার বিরুদ্ধে শক্ত প্রতিরোধ গড়ে তুলতে ইউক্রেনকে প্রকাশ্যে সহযোগিতা করে আসছিল যুক্তরাজ্যের বর্তমান প্রধানমন্ত্রী বরিস জনসন। কিন্তু তার বিদায় ঘণ্টা বেজে গেছে। এখন তাকে দায়িত্ব ছেড়ে দিতে হবে। তার স্থলে ইতোমধ্যে নতুন প্রধানমন্ত্রী নির্বাচিত করেছে দেশটির ক্ষমতাসীন কনজারভেটিভ পার্টি। তিনি হলেন-লিজ ট্রাস, যিনি বরিস জনসনের মন্ত্রিসভায় পররাষ্ট্র মন্ত্রীর দায়িত্বে ছিলেন। আজ মঙ্গলবারই প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিবেন লিজ ট্রাস।

Advertisements

এমতাবস্থায় যুক্তরাজ্যের নতুন প্রধানমন্ত্রী লিজ ট্রাস কিয়েভকে সহায়তা করবেন বলে আশাবাদ ব্যক্ত করেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি।

সোমবার জেলেনস্কি তার নিয়মিত ভাষণে বলেন, তিনি ট্রাসের সঙ্গে সহযোগিতা শুরুর জন্য উন্মুখ হয়ে আছেন।

জেলেনস্কি বলেন, “আমি বিশ্বাস করি, আমরা একসঙ্গে আমাদের জনগণকে রক্ষার পাশাপাশি রাশিয়ার সব ধ্বংসাত্মক প্রচেষ্টা ব্যর্থ করতে আরও কিছু করতে সক্ষম হব।”

Advertisements

ইউক্রেনের প্রেসিডেন্ট বলেন, “ইউক্রেনের মানুষ ট্রাসকে ভালোভাবে জানেন। তিনি সব সময়ই ইউরোপীয় রাজনীতির উজ্জ্বল দিকে ছিলেন। এখন মূল বিষয় হল ঐক্য রক্ষা করা।”

গত ২৪ ফেব্রুয়ারি থেকে সাবেক সোভিয়েত ইউনিয়নের দেশ ইউক্রেনে ‘বিশেষ সামরিক অভিযান’ চালাচ্ছে বিশ্বের দ্বিতীয় বৃহত্তম পরাশক্তি রাশিয়া। এরপর থেকে ইউক্রেনকে সমর্থন দিয়ে যাচ্ছে যুক্তরাজ্য।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

আজকের রাশিফল

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন