English

33 C
Dhaka
সোমবার, সেপ্টেম্বর ২৬, ২০২২
- Advertisement -

চীনে সড়ক দুর্ঘটনায় নিহত ২৭

- Advertisements -

চীনের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে এক বাস দুর্ঘটনায় ২৭ জন নিহত হয়েছে। পুলিশ জানিয়েছে, স্থানীয় সময় রোববার ওই দুর্ঘটনা ঘটেছে। চলতি বছর দেশটিতে এখন পর্যন্ত এটাই সবচেয়ে বড় সড়ক দুর্ঘটনা।

Advertisements

সামাজিক মাধ্যমে প্রকাশিত এক বিবৃতিতে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, গুইঝো প্রদেশের একটি হাইওয়েতে ওই দুর্ঘটনা ঘটেছে। দুর্ঘটনার সময় বাসটিতে ৪৭ জন যাত্রী ছিল।

দুর্ঘটনায় আহত ২০ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে। পুলিশ জানিয়েছে, দুর্ঘটনার পর পরই সেখানে জরুরি সেবা কর্মীদের মোতায়েন করা হয়।

কী কারণে ওই দুর্ঘটনা ঘটেছে তা এখনও নিশ্চিত নয়। কিয়ান্নানের একটি দরিদ্র, প্রত্যন্ত এবং পাহাড়ি অংশে ওই দুর্ঘটনা ঘটেছে। সেখানে বেশ কয়েকটি জাতিগত সংখ্যালঘুদের বসবাস। এর আগে ওই একই এলাকায় একটি দ্রুতগামী ট্রেন দুর্ঘটনায় এক চালক নিহত হয়।

Advertisements

এদিকে দুদিন আগেই চীনের হুনান প্রদেশে একটি বহুতল ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটেছে। গণমাধ্যমে প্রকাশিত ছবি ও ভিডিওতে ৪২তলা ভবনটিতে দাউ দাউ করে আগুন জ্বলতে দেখা গেছে। তবে এখন পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

শুক্রবার (১৬ সেপ্টেম্বর) চীনের রাষ্ট্রীয় সম্প্রচারমাধ্যম সিসিটিভি’র বরাতে ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান জানায়, চাংশা শহরের প্রাণকেন্দ্রে অবস্থিত রাষ্ট্রীয় কোম্পানি চায়না টেলিকমের একটি অফিস ভবনে আগুন ছড়িয়ে পড়ে। ঘটনাস্থল থেকে গাঢ় কালো ধোঁয়া বেরোতে দেখা গেছে এবং অগ্নিকাণ্ডে ভবনের বেশ কয়েকটি তলা পুরোপুরি পুড়ে গেছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন