English

24 C
Dhaka
বুধবার, ফেব্রুয়ারি ১, ২০২৩
- Advertisement -

ছোট বোনের সুরক্ষায় ভাইয়ের অভিনব কৌশল

- Advertisements -

বাবা-মায়ের পর পৃথিবীতে ভাই-বোনের ভালোবাসাই সম্ভবত সবচেয়ে শুদ্ধ, অকৃত্রিম, শক্তিশালী। প্রিয় বোন বড় হোক বা ছোট, তার সুরক্ষায় বুক চিতিয়ে দাঁড়াতে কখনো পিছপা হয় না ভাইয়েরা। তেমনি ভাই পাশে থাকলে বোনদেরও মনের শক্তি বেড়ে যায় বহুগুণ। ভরসা থাকে, ভাই থাকতে কিচ্ছু হবে না।

Advertisements

ভালোবাসার এই অকৃত্রিম নিদর্শন খুঁজলে হয়তো অসংখ্য পাওয়া যাবে। তবু এমন দৃশ্য দেখতে পাওয়াও যেন চোখের শান্তি। হয়তো সে কারণেই সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে একটি মনোমুগ্ধকর ভিডিও। সেখানে স্পষ্ট ফুটে উঠেছে ছোট ছোট দুটি ভাই-বোনের অফুরন্ত মমতা আর ভালোবাসা।

Advertisements

ভাইরাল ভিডিওটিতে দেখা যায়, সাত-আট বছরের একটি ছেলে সাইকেলের পেছনে বসা ছোট্ট একটি মেয়ের পা এক টুকরো কাপড় দিয়ে বেঁধে দিচ্ছে। ভিডিওর ক্যাপশনে বলা হয়েছে, ‘ভাইয়ের ভালোবাসা’। অর্থাৎ ভিডিওতে থাকা ছেলেটি ভাই আর মেয়েটি তার বোন।

আদরের বোন যেন পড়ে না যায়, সেজন্যই তার পা দুটি সাইকেলের রডের সঙ্গে সযত্নে বেঁধে দিচ্ছিল ভাইটি। এসময় মেয়েটিকেও শান্তভাবেই বসে থাকতে দেখা যায়। বাঁধা শেষ হলে বোনকে নিয়ে ধীরে ধীরে যাত্রা শুরু করে ছেলেটি।

‘উর্দু নভেলস’ নামে একটি টুইটার অ্যাকাউন্ট থেকে ভিডিওটি শেয়ার হওয়ার পরপরই ভাইরাল হয়ে যায়। পোস্টে লাইক-কমেন্ট করেছেন হাজারো মানুষ। ছোট বোনের প্রতি ভাইয়ের অনন্য ভালোবাসায় মুগ্ধ সবাই।

একজন মন্তব্য করেছেন, ‘ভাই সবসময় যত্নশীল হয়। আলহামদুলিল্লাহ!’ আরেকজন বলেছেন, ‘দায়িত্বশীল ভাই। আল্লাহ তার মঙ্গল করুন।’

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন