English

24 C
Dhaka
মঙ্গলবার, মার্চ ৫, ২০২৪
- Advertisement -

জিম্মিদের দেশে ফিরিয়ে নিতে ইসরায়েলে থাইল্যান্ডের উপ-প্রধানমন্ত্রী

- Advertisements -
Advertisements

জিম্মিদেরকে দেশে ফিরিয়ে নিতে ইসরায়েলে যাচ্ছেন থাইল্যান্ডের উপ-প্রধানমন্ত্রী পার্নপ্রি বাহিধা-নুকারা। ইসরায়েল এবং হামাসের মধ্যে যুদ্ধবিরতি শুরুর পর ১৭ থাই নাগরিককে মুক্তি দিয়েছে হামাস। ফিলিস্তিনি স্বাধীনতাকামী এই গোষ্ঠী গত ৭ অক্টোবর ইসরায়েলে আকস্মিক হামলা চালায়। সে সময় দুই শতাধিক মানুষকে জিম্মি হিসেবে অপহরণ করা হয়। এদের মধ্যে ইসরায়েলি নাগরিক ছাড়াও আরও বেশ কয়েকটি দেশের নাগরিক ছিল।

Advertisements

গত শুক্রবার থেকে গাজায় যুদ্ধবিরতি শুরু হয়েছে। এরই অংশ হিসেবে জিম্মিদের মুক্তি দিচ্ছে হামাস। অপরদিকে ইসরায়েলি কারাগারে থাকা শতাধিক ফিলিস্তিনি বন্দিকেও মুক্তি দেওয়া হবে বলে জানা গেছে।

পার্নপ্রি বাহিধা-নুকারা একই সঙ্গে থাইল্যান্ডের উপ-প্রধানমন্ত্রী এবং দেশটির পররাষ্ট্রমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন। তিন ঘণ্টারও কম সময়ের মধ্যেই তিনি ইসরায়েলে পৌঁছে যাবেন বলে জানা গেছে।

ইসরায়েলে সফরের সময় তিন থাই নাগরিকের সঙ্গে সাক্ষাৎ করবেন। গত ৭ অক্টোবর হামাসের হামলার সময়ে ওই থাই নাগরিকরা আহত হন। বর্তমানে তারা হাসপাতালে চিকিৎসাধীণ অবস্থায় রয়েছেন। ইসরায়েলে অবস্থানরত অন্যান্য থাই কর্মীদের সঙ্গেও তিনি সাক্ষাৎ করবেন বলে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে নিশ্চিত করা হয়।

আগামী বৃহস্পতিবার পার্নপ্রি বাহিধা-নুকারা মুক্তি পাওয়া ১৭ থাই নাগরিককে সঙ্গে নিয়ে ব্যাংককে ফিরবেন বলে জানা গেছে। থাইল্যান্ডের কর্মকর্তারা জানিয়েছেন, হামাসের কাছে এখনও আরও ১৫ থাই নাগরিক জিম্মি হিসেবে আছেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আজকের রাশিফল

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন