English

28 C
Dhaka
রবিবার, আগস্ট ১৪, ২০২২
- Advertisement -

জ্বালানি সংকট চরমে, শ্রীলঙ্কায় স্কুল বন্ধের মেয়াদ বাড়লো

- Advertisements -

জ্বালানি সংকট চরম আকার ধারণ করায় স্কুল বন্ধের মেয়াদ আরও বাড়িয়েছে শ্রীলঙ্কার সরকার। দেশটির শিক্ষামন্ত্রী ঘোষণা দিয়ে জানিয়েছেন যে, ৪ জুলাই থেকে আরও এক সপ্তাহ বন্ধ থাকবে সরকারি-বেসরকারি সব ধরনের স্কুল।

Advertisements

শ্রীলঙ্কার শিক্ষামন্ত্রী আরও বলেছেন, আগামী গ্রীষ্মকালিন ছুটির মেয়াদে সিলেবাস সম্পূর্ণ করা হবে।

এর আগে, গত ১৮ জুন, ব্যাপক জ্বালানি সংকটের মধ্যে পড়ে দুই সপ্তাহের জন্য সরকারি অফিস ও স্কুল বন্ধ ঘোষণা করে আর্থিক দুর্দশাগ্রস্ত শ্রীলঙ্কার সরকার।

Advertisements

শ্রীলঙ্কার শিক্ষামন্ত্রণালয় জানিয়েছে, জ্বালানি সংকটের কারণে রাজধানী কলম্বোসহ প্রধান শহরগুলোর সরকার-বেসকারি স্কুল আগামী এক সপ্তাহের জন্য বন্ধ থাকবে।

শ্রীলঙ্কার শিক্ষামন্ত্রণালয়ের সচিব নিহাল রানাসিংহে স্কুল কর্তৃপক্ষকে অনলাইন ক্লাস পরিচালনা করার কথা বলেছেন। তিনি আরও বলেন, বিভাগীয় স্তরের স্কুলগুলোকে এমন পরিস্থিতিতে কম সংখ্যক শিক্ষার্থীসহ ক্লাস পরিচালনা করার অনুমতি দেওয়া হবে যেখানে পরিবহন সংকট শিক্ষার্থী, শিক্ষক ও অধ্যক্ষদের কাজে প্রভাব ফেলবে না।

তিনি আরও জানান, শ্রীলঙ্কার পাবলিক ইউটিলিটি কমিশন (পিইউসিএসএল) সপ্তাহের দিনগুলোতে অনলাইনে পাঠদানের সুবিধার্থে সকাল ৮ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন না করতে সম্মত হয়েছে।

বিদ্যুৎ বিভ্রাট, গ্যাস ও জ্বালানি তেলের তীব্র সংকট, নিত্যপ্রয়োজনীয় পণ্যের আকাশছোঁয়া দামসহ নানা সমস্যার বেড়াজালে আটকা পড়েছে শ্রীলঙ্কার সাধারণ মানুষ। দেশটির সাধারণ মানুষ বলছে, ১৯৪৮ সালে স্বাধীনতার পর এমন বিপর্যয়ের মুখে পড়েনি শ্রীলঙ্কার অর্থনীতি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন