English

30 C
Dhaka
রবিবার, সেপ্টেম্বর ২৫, ২০২২
- Advertisement -

টুইটারে যুবরাজের চাটুকারিতা ঘিরে সৌদিতে বিতর্ক

- Advertisements -

সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানকে নিয়ে একজন বিশিষ্ট সৌদি ধর্মীয় ব্যক্তির চাটুকারি টুইট ঘিরে বিতর্কের সৃষ্টি হয়েছে। পবিত্র নগরী মদিনার কুবা মসজিদের প্রাক্তন ইমাম ও ধর্ম প্রচারক শেখ সালেহ বিন আওয়াদ আল-মাঘামসি মঙ্গলবার একটি টুইট বার্তায় সৌদি যুবরাজের প্রশংসা করেছেন। তারপর থেকেই সোশ্যাল মিডিয়ায় মানুষ তাদের ক্ষোভ প্রকাশ করছেন।

Advertisements

ইসলামের সবচেয়ে পবিত্র স্থান কাবা পরিষ্কারে বিন সালমানের নেতৃত্ব দেওয়ার একটি ভিডিওর প্রতিক্রিয়ায় আল-মাঘামসি বলেছেন, ‘হে মুসলমানদের যুবরাজ, আল্লাহ আপনার সম্মান ও ক্ষমতায়ন বৃদ্ধি করুক।

সোশ্যাল মিডিয়া অ্যাক্টিভিস্টরা আল-মাঘামসিকে “চাটুকার” বলে অভিহিত করেছেন। এছাড়াও অনেকেই বলেছেন, এরকম চাটুকারিতা ইসলাম সমর্থন করে না।

Advertisements

২০২০ সালের মার্চ মাসে একটি টুইটে সৌদি বন্দীদের মুক্তির আহ্বান জানানোর পর আল-মাঘামসিকে কুবা মসজিদের ইমাম ও ধর্ম প্রচারক হিসাবে প্রতিস্থাপন করা হয়েছিল। কিন্তু পরে তিনি অস্বীকার করে বলেন, তিনি বলেছিলেন যাদের ছোট অপরাধ রয়েছে তাদের ছেড়ে দেওয়া উচিত।

অন্যদিকে ২০১৭ সালে বিন সালমানকে দেশের দৈনন্দিন বিষয়গুলোর দায়িত্ব দেওয়া হয়েছিল। তার বাবা, ৮৬ বছর বয়সী বাদশাহ সালমান তাকে নিযুক্ত করেছিলেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন