English

28 C
Dhaka
সোমবার, নভেম্বর ২৮, ২০২২
- Advertisement -

টুইটার কেনার প্রস্তাব দিলেন ইলন মাস্ক

- Advertisements -

শেয়ার কেনার পরে এবার মাইক্রোব্লগিং প্ল্যাটফর্ম টুইটারের পুরো মালিকানা কেনার প্রস্তাব দিয়েছেন ইলেকট্রিক গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টেসলার সিইও ইলন মাস্ক। এছাড়াও সামাজিক যোগাযোগ মাধ্যমের ‘অসাধারণ সম্ভাবনা’কে ‘উন্মুক্ত’ করার যোগ্য ব্যক্তি মনে করছেন নিজেকে।

Advertisements

৪১ বিলিয়ন মার্কিন ডলারের বিনিময়ে তিনি টুইটারের পুরো মালিকানা নিতে চাচ্ছেন। অবশ্য তার প্রস্তাবে টুইটার কর্তৃপক্ষ রাজি না হলে হুমকিও দিয়ে রেখেছেন তিনি। বলেছেন, তার প্রস্তাবে রাজি না হলে তিনি যে টুইটারের ৯.২ শতাংশ শেয়ার কিনেছেন, সেটি ছেড়ে দেওয়ার কথা ভাববেন।

ইলন মাস্ক বলেন, বিশ্বব্যাপী স্বাধীনভাবে মতামত প্রকাশের একটি মাধ্যম হতে পারে টুইটার। আর স্বাধীনভাবে মত প্রকাশ করতে পারাটা হচ্ছে প্রকৃত গণতন্ত্রের সৌন্দর্য। এটা আমি (ইলন মাস্ক) বিশ্বাস করি। তাই এতে (টুইটারে) বিনিয়োগ করেছি।

Advertisements

তিনি আরও বলেন, টুইটারে বিনিয়োগ করার পরে বুঝতে পেরেছি, বর্তমানে কোম্পানিটি সামাজিক আবশ্যিকতাকে সমৃদ্ধ করতে পারছে না। তাই এটাকে সম্পূর্ণভাবে প্রাইভেট কোম্পানিতে রূপান্তর করা প্রয়োজন। টুইটারের অসাধারণ সম্ভাবনা রয়েছে, এটা আমি উন্মুক্ত করব। যোগ করেন ইলন মাস্ক।

এর আগে শেয়ার কেনার পরে ইলন মাস্ককে টুইটারের বোর্ডে অংশ নেওয়ার আহ্বান জানায় কোম্পানিটির সিইও পরাগ আগরওয়াল। তবে ইলন মাস্ক এই প্রস্তাব প্রত্যাখ্যান করেন। এরপর আগরওয়াল বলেন, বোর্ডে অংশ না নিলেও তার কোম্পানি শেয়ার হোর্ল্ডারদের গুরুত্বপূর্ণ বিষয়ে মতামত নেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন