English

25 C
Dhaka
বৃহস্পতিবার, জুন ১৩, ২০২৪
- Advertisement -

ট্রাম্পকে ফিরিয়ে আনবেন কি না জানতে জরিপ করলেন ইলন মাস্ক

- Advertisements -

এক বছরেরও বেশি সময় ধরে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে নিষিদ্ধ সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তাঁকে আবার ফিরিয়ে আনা যেতে পারে কি না, তা জানতে নতুন জনমত জরিপ শুরু করেছেন টুইটারের নতুন মালিক ইলন মাস্ক।

Advertisements

যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় গত শুক্রবার দিনের শেষ ভাগে শুরু হওয়া জরিপ ২৪ ঘণ্টা চলার কথা। শনিবার ভোরের মধ্যে ৬০ শতাংশ ব্যবহারকারী সে জরিপে ‘হ্যাঁ’ ভোট দিয়েছেন।

ওয়েবসাইটে জরিপের ওপর মাস্ক লিখে রেখেছেন লাতিন বচন ‘ভক্স পপুলি, ভক্স ডেই’। কথাটির অর্থ, ‘জনগণের কণ্ঠস্বরই ঈশ্বরের কণ্ঠস্বর’।

এর আগে চলতি বছরের মে মাসে ডোনাল্ড ট্রাম্পের ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেবেন বলে জানিয়েছিলেন ইলন মাস্ক। শুক্রবারের জরিপ শুরুর পর মাস্ক জানান, ট্রাম্পের ওপর থেকে নিষেধাজ্ঞা সরিয়ে নেওয়া হবে কি না, সে সিদ্ধান্ত এখনো নেওয়া বাকি।

Advertisements

গত মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের পর ট্রাম্প সমর্থকদের কংগ্রেস ভবনে হামলার পরিপ্রেক্ষিতে তাকে টুইটারে নিষিদ্ধ করা হয়। ট্রাম্পের কিছু টুইট বার্তা সমর্থকদের উসকে দিয়েছিল বলে অভিযোগ রয়েছে।

মাস্ক টুইটারের নিয়ন্ত্রণ নেওয়ার পর আগে নিষিদ্ধ এবং স্থগিত কিছু বিতর্কিত অ্যাকাউন্ট ফিরিয়ে এনেছেন। এসব অ্যাকাউন্টের মধ্যে রয়েছে ব্যঙ্গাত্মক ওয়েবসাইট ব্যাবিলন বি এবং কমেডিয়ান ক্যাথি গ্রিফিনের টুইটার অ্যাকাউন্ট। নিষিদ্ধ করা অ্যাকাউন্ট ফিরিয়ে আনা হবে কি না – তা টুইটার ব্যবহারকারীদের কাছে জানতে চাওয়ার বিষয়টি মাস্কের টুইটার ঢেলে সাজানোরই একটি অংশ।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন