English

28 C
Dhaka
শনিবার, আগস্ট ১৩, ২০২২
- Advertisement -

টয়লেটে সমুচা বানানো হয়, সৌদি আরবে রেস্তোরাঁ বন্ধ

- Advertisements -
Advertisements

৩০ বছর ধরে সৌদি আরবে টয়লেটের ভিতর প্রস্তুত করা হয় সমুচা ও অন্যান্য স্ন্যাকস। জেদ্দা মিউনিসিপ্যালিটি গোপন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালিয়ে বন্ধ করে দিয়েছে।

অনলাইন গালফ নিউজ এ খবর দিয়েছে। এতে বলা হয়েছে, সম্প্রতি সৌদি আরব কর্তৃপক্ষ খবর পায় যে জেদ্দা শহরে একটি ভবনে টয়লেটের ভিতর ৩০ বছর ধরে বানানো হয় সমুচা ও অন্যান্য স্ন্যাকস।

Advertisements

এ ছাড়া বিভিন্ন রকম খাবারও প্রস্তুত করা হতো ওই টয়লেটে। এ খবর পেয়ে জেদ্দা মিউনিসিপ্যালটি কর্মকর্তারা দেখতে পান যে, ওই রেস্তোরাঁয় মেয়াদোত্তীর্ণ খাবার যেমন মাংস, পনির ব্যবহার করা হয়। কোনো কোনো ক্ষেত্রে এগুলো দু’বছর আগের। রেস্তোরাঁর ভিতর পাওয়া গেছে পোকামাকড় ও পচাবাসি জিনিসপত্র।

সেখানে যেসব কর্মী কাজ করেন তাদের কোনো হেলথ কার্ড নেই। এর মধ্য দিয়ে কর্তৃপক্ষ পরিষ্কারভাবে আবাসিক আইন লঙ্ঘন করছে। ফলে তা এখন বন্ধ করে দেয়া হয়েছে।
অস্বাস্থ্যকর পরিবেশের কারণে রেস্তোরাঁ বন্ধ করে দেয়ার ঘটনা এটাই সৌদি আরবে প্রথম নয়। জানুয়ারিতে জেদ্দায় একটি বিখ্যাত শাওয়ার্মা রেস্তোরাঁ বন্ধ করে দেয়া হয়।
কারণ সেখানে মাংস ও অন্যান্য জিনিসপত্রের ওপর দিয়ে ইদুর দৌড়াতে দেখা যায়। এমন ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। তাতে কর্তৃপক্ষের প্রতি অবিলম্বে কঠোর ব্যবস্থা নিতে বলা হয়। এ জন্য ওই রেস্তোরাঁ বন্ধ করে দেয়া হয়।
সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন