English

32 C
Dhaka
বুধবার, জুলাই ১৭, ২০২৪
- Advertisement -

ডিভোর্স নিয়ে মুখ খুললেন বিল গেটসের সাবেক স্ত্রী

- Advertisements -

মেলিন্দা ফ্রেঞ্চ গেটস সম্প্রতি মাইক্রোসফটের সহ-প্রতিষ্ঠাতা বিল গেটসের সঙ্গে তার বিয়ে বিচ্ছেদ নিয়ে প্রথমবারের মতো মুখ খুললেন। প্রভাবশালী মার্কিন সাময়িকী ‘টাইম’ ম্যাগাজিনকে দেওয়া এক সাক্ষাৎকার মেলিন্দা জানান, বিল গেটসের সঙ্গে বিচ্ছেদের সিদ্ধান্ত নেওয়ার আগেই তারা আলাদা হয়েছিলেন।

২০২১ সালে বিল-মেলিন্দার ববয়ে বিচ্ছেদের ঘটনা সেই সময়ে গোটা বিশ্বজুড়েই আলোড়ন তৈরি করেছিল। এ নিয়ে সামাজিক মাধ্যমে একটি আনুষ্ঠানিক যৌথ বিবৃতি দেওয়া ছাড়া এ দম্পতি কোন ধরনের প্রতিক্রিয়া জানাননি। এই প্রথমবার বিবাহ বিচ্ছেদের সিদ্ধান্ত নিয়ে মুখ মুখলেন মেলিন্দা গেটস।

Advertisements

টাইম সাময়িকীকে দেওয়া সাক্ষাৎকারে মেলিন্দা বলেন, সন্তানদের দেখাশোনা করার পাশাপাশি সুন্দর পরিবেশ রক্ষার স্বার্থে গোটা বিষয়টি তিনি অত্যন্ত গোপনীয়তার সঙ্গে সামাল দিয়েছেন। তিনি বলেন, ঈশ্বরকে ধন্যবাদ যে, আমি মব কিছু সামাল দিয়েই গোটা প্রক্রিয়াটি শেষ করতে পেরেছিলাম।

মেলিন্দা তার বিবাহবিচ্ছেদকে ‘ভয়াবহ’ ও ‘ভয়ঙ্কর’ হিসেবে উল্লেখ করেছেন। তবে তারপরও এটি ‘চমৎকার হয়েছে’ উল্লেখ করে তিনি বলেন, আমি এখন সাধারণের মতো থাকি। ছোট দোকানে যেতে পারি। আমি ওষুধের দোকানে যাই, রেস্তোরাঁতে বসতে পারি এবং আমি এসব দারুণভাবে উপভোগ করছি।

বিয়ের ২৭ বছর পর বিল ও মেলিন্দার বিচ্ছেদ ২০২১ সালে চূড়ান্ত হয়। এ ঘটনার পর বিল অ্যান্ড মেলিন্দা গেটস ফাউন্ডেশন থেকে সরে যেতে বাধ্য হয়েছিলেন মেলিন্দা। তিনি বলেন, বিচ্ছেদের সিদ্ধান্ত নেওয়ার আগে তিনটি বিষয় তাকে সবচেয়ে বেশি ভাবিয়েছে, এগুলো হলো আমি, সন্তান এবং ফাউন্ডেশন।

Advertisements

এ ফাউন্ডেশন থেকে বের হবার পর মেলিন্দা বিশ্বব্যাপী নারীর ক্ষমতায়নের লক্ষ্যে নতুন উদ্যোগ নিয়ে কাজ শুরু করেন। তিনি সম্প্রতি নারীর অধিকার এবং অর্থনৈতিক ক্ষমতায়নে একটি উদ্যোগের জন্য বিলিয়ন-ডলার তহবিল সংগ্রহের ঘোষণা করেছেন। আর এনিয়েই ব্যস্ত সময় কাটাচ্ছেন মেলিন্দা।

মেলিন্ডা ফ্রেঞ্চ গেটস জানান, বিল গেটসের সাথে বিচ্ছেদ পরবর্তী সময়টা ভয়াবহ যন্ত্রণায় কেটেছে তার। কিন্তু ভবিষ্যতে পেশাদার ও ব্যক্তিগত জীবন- দুটি ক্ষেত্রেই তিনি কোন ধরনের সম্পর্কে জড়াবেন, তা নিয়ে আরও গভীরভাবে চিন্তাভাবনা করছেন তিনি। তবে আগামীতে নতুন রোমান্টিক সম্পর্কে জড়ানোর আগ্রহ রয়েছেন বলেও জানান ৫৮ বছর বয়সি এই বিলিয়নিয়ার।

২০২১ সালের আলোচিত বিষয় ছিল বিলিয়নিয়ার ধনকুবের বিল গেটস ও তার স্ত্রী মেলিন্দা ফ্রেঞ্চ গেটসের বিবাহ বিচ্ছেদ। দুজনের মধ্যে দীর্ঘদিনের টানাপোড়েন ও সম্পর্কের অবনতির কথা এসেছিল গণমাধ্যমে। বিচ্ছেদের পর এ জুটির সম্পত্তির ভাগাভাগি নিয়েও কম চর্চা হয়নি। তবে সরাসরি জনসমক্ষে নিজের বিবাহবিচ্ছেদ নিয়ে এতোদিন কথা বলেননি মেলিন্দা।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন