English

28 C
Dhaka
বৃহস্পতিবার, ডিসেম্বর ৮, ২০২২
- Advertisement -

তীব্র যানজট, রোগীর অস্ত্রোপচার করতে ৪৫ মিনিট দৌড়ে হাসপাতাল পৌঁছলেন চিকিৎসক!

- Advertisements -

নাম তার গোবিন্দ নন্দকুমার। ভারতের বেঙ্গালুরুর মণিপাল হাসপাতালের চিকিৎসক তিনি। গত ৩০ আগস্ট রোগীর গলব্লাডার অস্ত্রোপচার করতে হাসপাতালে যাওয়ার সময় রাস্তায় তীব্র যানজটে পড়েন তিনি। কিন্তু গাড়িতে অপেক্ষা করার জো নেই তার। কারণ হাসপাতালে পৌঁছেই তাকে অস্ত্রোপচার করতে হবে। তার জন্য সকাল থেকে অপেক্ষায় আছেন রোগীরা। এই ভেবে দেরি না করে মাঝপথে গাড়ি থেকে নেমে প্রায় ৪৫ মিনিট দৌড়ে হাসপাতালে পৌঁছলেন বেঙ্গালুরুর ওই চিকিৎসক।

Advertisements

জানা গেছে, ওই দিন প্রবল বৃষ্টির কারণে রাস্তায় পানি জমে যানজট তৈরি হয়। সরজাপুর-মারাঠাহাল্লি রাস্তায় যানজটে আটকে পড়ে তার গাড়ি। কিন্তু হাসপাতালে গিয়েই রোগীর গলব্লাডার অস্ত্রোপচার করতে হবে। তাই রোগীর কথা ভেবেই শেষমেশ গাড়ি থেকে নেমে দৌড় শুরু করেন নন্দকুমার।

Advertisements

ওই চিকিৎসক বলেন, “আমাকে মণিপাল হাসপাতালে পৌঁছতেই হতো। প্রবল বৃষ্টি ও পানির কারণে কয়েক কিলোমিটার রাস্তায় যানজট ছিল। আমি তাই সময় নষ্ট করতে চাইনি। অস্ত্রোপচারের জন্য রোগীরা না খেয়ে রয়েছেন। ফলে তারা অনেক সময় ধরে অপেক্ষা করুন, তা আমি চাইনি। সে কারণেই দৌড়ে যাওয়ার সিদ্ধান্ত নিই।”

ভারতীয় সংবাদমাধ্যমের খবর, গত ১৮ বছর ধরে একাধিক জটিল অস্ত্রোপচার করেছেন নন্দকুমার। চিকিৎসক হিসেবে তার সুখ্যাতিও রয়েছে। রোগীদের কথা ভেবে যেভাবে দৌড়ে হাসপাতালে গেলেন ওই চিকিৎসক, তাতে মোহিত ভারতবাসী। 

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন