English

29 C
Dhaka
বুধবার, সেপ্টেম্বর ২৮, ২০২২
- Advertisement -

তুর্কি তরুণের নামাজ দেখে মুগ্ধ জাপানি নারী

- Advertisements -
Advertisements
Advertisements

জাপানের বাসিন্দা চিসাতো। কর্মসূত্রে জাপানে আসা তুর্কি তরুণ ওয়টন তুর্কমেনের সঙ্গে পরিচয় হয় তার। পরিচয়ের এক পর্যায়ে তাদের সম্পর্ক প্রণয় পর্যন্ত গড়ায়। অতঃপর বিয়ে হয় তাদের।

পারিবারিক জীবনে ওয়টনের সুন্দর আচার-ব্যবহার ও ইবাদতে মুগ্ধ হয়ে পড়েন চিসাতো। এরপর ইসলাম ধর্ম নিয়ে পড়াশোনা শুরু জাপানি নারীর।
গত বৃহস্পতিবার (২৫ আগস্ট) তুরস্কের কোতাহিয়া প্রদেশের দারুল ইফতায় আনুষ্ঠানিকভাবে নিজের মুসলিম পরিচয়ের কথা জানান চিসাতো। এ উপলক্ষে বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
তুরস্কভিত্তিক সংবাদমাধ্যম আনাদোলু এজেন্সি সূত্রে জানা যায়, ওয়টন তুর্কমেন কাজের সূত্রে তুরস্ক থেকে জাপান গেলে তাদের মধ্যে পরিচয় হয়। ২০১৭ সালে তাদের বিয়ে হয়। বর্তমানে তাদের চার বছর বয়সী এক সন্তান রয়েছে।

অনুষ্ঠানে কোতাহিয়ার প্রদেশের সহকারী মুফতি ফয়জুল্লাহ কোজাক তাকে কালেমা শাহাদাত পাঠ করান। এ সময় তাকে জাপানি ভাষায় অনূদিত পবিত্র কোরআন উপহার দেওয়া হয়। চিসাতোর নতুন নাম রাখা হয় ‘জিনান’।

ওয়টন তুর্কমেন বলেন, ‘আমার ও পরিবারের অন্য সদস্যদের নামাজ দেখে মুগ্ধ হয় আমার স্ত্রী। এর পর থেকে সে ইসলামের বিভিন্ন ইবাদত ও সামাজিক শিষ্টাচার নিয়ে গভীর অধ্যয়ন শুরু করে। এরপর স্বেচ্ছায় মুসলিম হিসেবে পথচলা ‍শুরু করে সে। ’

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আজকের রাশিফল

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন