English

26 C
Dhaka
সোমবার, ডিসেম্বর ৫, ২০২২
- Advertisement -

থানায় সন্ত্রাসী হামলা, ইরানে কর্নেলসহ নিহত ১৯

- Advertisements -

ইরানের সিস্তান-বালুচিস্তান প্রদেশের রাজধানী জাহেদান শহরের একটি থানায় সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। এতে দেশটির ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি’র এক গোয়েন্দা কমান্ডারসহ ১৯ জন নিহত হয়েছেন। নিহত ওই কমান্ডারের নাম আলী মুসাভি। তিনি সিস্তান-বালুচিস্তান প্রদেশের আইআরজিসি’র গোয়েন্দা কমান্ডার ছিলেন।

Advertisements

জানা গেছে, শুক্রবার সিস্তান-বালুচিস্তান প্রদেশের রাজধানী জাহেদান শহরের একটি থানায় সন্ত্রাসী হামলা হয়। হামলার পর একটি সশস্ত্র গোষ্ঠীর সদস্যরা নগরীর মাক্কি মসজিদের কাছে দাঁড়িয়ে গুলিবর্ষণ শুরু করে। এ ঘটনার পর আইন-শৃঙ্খলার পরিস্থিতি স্বাভাবিক করতে ঘটনাস্থলে নিরাপত্তা বাহিনীর সদস্যদের পাঠানো হয়। এ সময় আইআরজিসি’র কমান্ডার আলী মুসাভির বুকে গুলি লাগে এবং হাসপাতালে নেওয়ার পর তিনি মারা যান।

Advertisements

সিস্তান-বালুচিস্তান প্রদেশের গভর্নর হোসেইন মোদাররেস খিয়াবানি বলেছেন, জাহেদানের থানায় শুক্রবারের সন্ত্রাসী হামলায় পুলিশ সদস্যসহ ১৯ জন নিহত ও অপর ২০ জন আহত হয়েছে। তিনি বলেন, সন্ত্রাসী ও বিপ্লব-বিরোধী গোষ্ঠীগুলোর সন্ত্রাসীরা থানায় পাথর মেরে হামলা শুরু করে এবং পরে গুলি চালায়। এরপর সন্ত্রাসীরা ফায়ার সার্ভিসের একটি গাড়ি, ফায়ার সার্ভিসের একটি অফিস, একটি ব্যাংকসহ জাহেদান শহরের আরও কয়েকটি স্থানে হামলা চালাতে উদ্যত হয়।

কিন্তু নিরাপত্তা বাহিনীর সদস্যদের সময়োচিত পদক্ষেপের কারণে সেসব হামলা ব্যর্থ হয়। ইরানের ইসলামি বিপ্লব-বিরোধী সন্ত্রাসী গোষ্ঠী জয়েশ আল-জুলুম জাহেদানে শুক্রবারের হামলার দায়িত্ব স্বীকার করেছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন