English

32 C
Dhaka
বৃহস্পতিবার, জুলাই ২৫, ২০২৪
- Advertisement -

দুই সপ্তাহের ছুটিতে ঠাঁই নেই ইতালির পর্যটন কেন্দ্রগুলোতে!

- Advertisements -

ইসমাইল হোসেন স্বপন, ইতালি প্রতিনিধি: টানা দুই সপ্তাহেরও বেশি সময় ধরে ছুটি চলছে ইতালির শিক্ষা প্রতিষ্ঠানে। পাশাপাশি বছরের এই সময়ে ছুটি চলছে অনেক সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানে।এতেকরে দেশটির পর্যটন কেন্দ্রগুলোতে চলছে উপছে পড়া ভিড়। ক্রিসমাস ও ইংরেজি নববর্ষ উদযাপন উপলক্ষে ব্যবসা প্রতিষ্ঠানেও বৃদ্ধি পেয়েছে বিক্রি। এতে স্থানীয়দের পাশাপাশি খুশি প্রবাসী বাংলাদেশি ব্যবসায়ীরা।

Advertisements

গত দুই বছর করোনার আগ্রাসনে ক্রিসমাস ও নিউ ইয়ার উৎসব তেমন ভালো ভাবে পালন করতে পারে নি,ইতালির সাধারণ মানুষ।তবে এবার করোনার বিধিনিষেধ মুক্ত পরিবেশ ও অনুকূল আবহাওয়ায়, ক্রিসমাস এবং ইংরেজি নববর্ষ উদযাপন উপলক্ষে ইতালি জুড়ে ছিলো বাড়তি আয়োজন। দেশটির প্রতিটি পর্যটন কেন্দ্র ও ঐতিহাসিক শহরগুলোতে দেখা যাচ্ছে পর্যটকদের উপচেপড়া ভিড়। ছুটিতে ঘুরে বেড়াচ্ছেন অনেক প্রবাসী বাংলাদেশিরাও । সেই সঙ্গে বিক্রিও বেড়েছে বাংলাদেশি ব্যবসা প্রতিষ্ঠানে।এতে খুশি প্রবাসী বাংলাদেশি ব্যবসায়ীরা।

Advertisements

ইতালি জুড়ে হাজার হাজার ব্যবসা প্রতিষ্ঠানের মালিক প্রবাসী বাংলাদেশিরা।গ্রোসারি শপের বাইরে, প্রবাসীদের অধিকাংশ ব্যবসা প্রতিষ্ঠান গড়ে উঠেছে, পর্যটন শিল্প কেন্দ্রীক এলাকায়। এ বছর কম শীত ও অনুকূল আবহাওয়ার জন্য ব্যবসায় ভালো লাভ হচ্ছে ইতালি প্রবাসী ব্যবসায়ীদের।

গত ২৪ শে ডিসেম্বর থেকে শুরু করে,আগামী ৮ই জানুয়ারি পর্যন্ত ইতালি ও ইউরোপের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকছে ক্রিসমাস ও ইংরেজি নববর্ষ উদযাপন উপলক্ষে। সেই সঙ্গে অনেক সরাসরি ও বেসরকারি প্রতিষ্ঠানের ছুটি চলছে এই সময়ে। তাই অধিক পর্যটকের আগমনে মুখরিত প্রতিটি পর্যটন কেন্দ্র। এতে স্থানীয়দের পাশাপাশি খুশি প্রবাসী বাংলাদেশিরাও!

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন