English

33 C
Dhaka
সোমবার, সেপ্টেম্বর ২৬, ২০২২
- Advertisement -

দুবাইয়ে লক করা গাড়ি থেকে ৩৬ শিশু উদ্ধার, পুলিশের সতর্কতা

- Advertisements -

সংযুক্ত আরব আমিরাতের পুলিশ দুবাইয়ে চলতি বছর লক করা গাড়ি থেকে ৩৬ শিশুকে উদ্ধার করেছে। শিশুদের গাড়িতে কোনো সঙ্গী ছাড়া একা ফেলে যাওয়ার ‘ভয়াবহ পরিণতি’ সম্পর্কে অভিভাবক ও গাড়িচালকদের সতর্ক করা হয়েছে।

Advertisements

পুলিশ জানিয়েছে, গরম আবহাওয়ায় পার্কিংয়ে রেখে যাওয়া গাড়িতে ৭০ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত তাপমাত্রা অনুভূত হতে পারে। তখন বন্ধ গাড়িতে প্রচণ্ড তাপ ও অক্সিজেন ঘাটতির কারণে মৃত্যুও হতে পারে শিশুদের।

আমিরাতের আইন অনুযায়ী, শিশুদের নিরাপত্তা নিশ্চিত করতে না পারা অপরাধ। তাই ভুলক্রমে বা কাজের চাপে অল্প সময়ের জন্যও গাড়িতে শিশুদের একা না রেখে যেতে অভিভাবকদের প্রতি আহ্বান জানিয়েছে দুবাই পুলিশ।

Advertisements

আবুধাবি পুলিশের পরিচালক ক্যাপ্টেন মোহাম্মদ হামাদ আল ইসাই জানান, সম্প্রতি এক বাবা তার শিশুকে গাড়িতে রেখে চলে যান। তীব্র গরমে ও দম বন্ধ হয়ে ওই শিশুর মৃত্যু হয়। এ ধরনের অপরাধের জন্য অভিভাবকের সর্বনিম্ন পাঁচ হাজার দিরহাম জরিমানা অথবা কারাদণ্ড হতে পারে।

দুবাই পুলিশের পরিচালক বুত্তি আল ফালাসি বলেন, অভিভাবকরা বেশ কিছু উপলক্ষে ভুলক্রমে বা কাজের চাপে শিশুদের গাড়িতে রেখে চলে যান যা ঠিক নয়। তিনি এমন কাজ না করার আহ্বান জানিয়েছেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন