English

33 C
Dhaka
শনিবার, মে ২৫, ২০২৪
- Advertisement -

দূরদর্শনের লোগোর রং পরিবর্তন, মমতার প্রতিবাদ

- Advertisements -

ভারতের রাষ্ট্রীয় সম্প্রচারমাধ্যম দূরদর্শনের লোগো পরিবর্তন ও গেরুয়া রং করা নিয়ে তীব্র প্রতিবাদ জানিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি এই বিষয়ে নির্বাচন কমিশনের হস্তক্ষেপ দাবি করেছেন। ভারতীয় সংবাদমাধ্যম কলকাতা টিভির এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা যায়।

মমতা প্রশ্ন তুলেছেন, নির্বাচন কমিশন কীভাবে এই কাজের অনুমতি দিল। এক টুইটে তিনি বলেন, ‘আমি স্তম্ভিত দূরদর্শনের আচমকা লোগো পরিবর্তন ও গেরুয়াকরণ দেখে। ঠিক যে সময় জাতীয় স্তরে নির্বাচন সংগঠিত হচ্ছে। এটা অনৈতিক ও পুরোপুরি অবৈধ।’

Advertisements

মমতা দাবি করেন, জাতীয় সম্প্রচারকারমধ্যম বিজেপির প্রতি পক্ষাপাতিত্ব করছে। কীভাবে নির্বাচন কমিশন এর অনুমতি দিল? যখন মানুষ নির্বাচনে মধ্যে রয়েছে।

তিনি প্রশ্ন তোলেন, ‘গেরুয়াকরণে আদর্শন আচরণ বিধি ভঙ্গের অনুমতি পেল কীভাবে? জাতীয় নির্বাচন কমিশনের অবিলম্বে এটা বন্ধ করা দরকার। অবিলম্বে পুরনো নীল রংয়ের দূরদর্শনের লোগো ফিরিয়ে দিতে হবে।

Advertisements

উল্লেখ্য,সম্প্রতি দূরদর্শন তার ঐতিহাসিক লোগোর রঙ লাল থেকে গেরুয়ায় পরিবর্তন করেছে। রাজ্যসভার সদস্য এবং প্রসার ভারতীর সাবেক প্রধান নির্বাহী জওহর সরকার এই পদক্ষেপের নিন্দা করেন। তিনি এতে জাতীয় সম্প্রচারকারীর গেরুয়াকরণ দেখছেন। তিনি জানান, এটি আর প্রসার ভারতী নয় –এটি প্রচার ভারতী!

অন্যদিকে বিজেপির অন্ধ্র প্রদেশ রাজ্যের সহ সভাপতির দাবি, ১৯৫৯ সালে যখন দূরদর্শন চালু হয়েছিল, তখন এটিতে একটি গেরুয়া লোগো ছিল।

বর্তমানে প্রসার ভারতীর প্রধান নির্বাহী গৌরব দ্বিবেদী বলেন, নতুন লোগোটি একটি আকর্ষণীয় কমলা রঙের। এটি চাক্ষুষ নান্দনিক একটি পরিবর্তন। রং কমলা, গেরুয়া নয়। আমরা যে শুধু লোগোটি পরিবর্তন করেছি তা নয়, পুরো চেহারা এবং অনুভূতি উন্নত করা হয়েছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন