English

26 C
Dhaka
সোমবার, ডিসেম্বর ৫, ২০২২
- Advertisement -

নগ্ন ছবি-ভিডিও পোস্ট, মিয়ানমারে মডেলকে ৬ বছরের জেল

- Advertisements -
Advertisements
Advertisements

‘অনলিফ্যানস’নামের একটি সাইটে ছবি পোষ্ট করার দায়ে মিয়ানমারের সামরিক আদালত এক নারীকে ছয় বছরের জেল দিয়েছে। এটি প্রাপ্তবয়স্কদের সাবস্ক্রিপশন সাইট। সামরিক কর্তৃপক্ষ জানিয়েছে, ন্যাং মওয়ে নামের ওই নারী একজন মডেল এবং প্রাক্তন ডাক্তার। দুই সপ্তাহ আগে তাকে সংস্কৃতি এবং সমাজের মর্যাদাহানি করার জন্য অভিযুক্ত করা হয়েছে।

তিনিই মিয়ানমারের প্রথম ব্যক্তি যাকে এ থরনের ঘটনার জন্য জেল দেওয়া হয়েছে বলে মনে করা হয়। ২০২১ সালে তিনি সামরিক বাহিনীর বিরুদ্ধে বিক্ষোভেও অংশ নিয়েছিলেন।

মিয়ানমারের ইলেকট্রনিক্স লেনদেন আইনের ধারা ৩৩(এ) এর অধীনে ন্যাং মওয়ে সানকে নগ্ন ছবি এবং ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে প্রকাশ করার জন্য দোষী সাব্যস্ত করা হয়েছে। এবং তাকে সর্বোচ্চ সাত বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

মিয়ানমারের বৃহত্তম কারাগার যেখানে গত বছরের অভ্যুত্থানের পর থেকে অনেক রাজনৈতিক বন্দিকে পাঠানো হয়েছে সেই ইনসেইন প্রিজন আদালতে ন্যাং মওয়ে বিচার হয়েছে।

ন্যাং মওয়ের মা বিবিসিকে বলেছেন, তিনি সাম্প্রতিক সপ্তাহগুলোতে তার মেয়ের সাথে যোগাযোগ করতে পেরেছিলেন। তবে বুধবার সামরিক মিডিয়া থেকে এই সাজা সম্পর্কে জানতে পেরেছেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন