English

33 C
Dhaka
বৃহস্পতিবার, জুলাই ১৮, ২০২৪
- Advertisement -

নলকূপের পাইপে প্রাকৃতিক গ্যাস, সতর্কতা জারি

- Advertisements -

ঝালকাঠির রাজাপুরের মোল্লারহাট এলাকায় একটি নির্মাণাধীন বাড়িতে গভীর নলকূপ স্থাপন করতে গিয়ে প্রাকৃতিক গ্যাসের সন্ধান পেয়েছেন শ্রমিকরা।

রোববার (৯ এপ্রিল) সকাল থেকেই নলকূপ বসানোর সময় পাইপ দিয়ে অনবরত এ গ্যাস বের হতে শুরু করে। বিষয়টি মুহূর্তের মধ্যে ওই এলাকায় ছড়িয়ে পড়লে উৎসুক জনতা সেখানে ভিড় জমায়।

Advertisements

স্থানীয়রা জানান, ওই গ্যাস থেকে আগুন ধরে তা ছড়িয়ে যেতে পারে। এছাড়া পাশেই পল্লী বিদ্যুতের একটি সাব-স্টেশন থাকায় স্থানীয়দের মাঝে আতঙ্ক বিরাজ করছে।

বাড়ির মালিক মো. মোফাজ্জেল হাওলাদার বলেন, নলকূপ বসানোর একপর্যায়ে ৯৬০ ফুট মাটির নিচে পাইপ যাওয়ার পর সেখান থেকে অনবরত প্রাকৃতিক গ্যাস বের হতে শুরু করে।

রাজাপুর ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা আবুল কালাম আজাদ বলেন, খবর পেয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের টিম ঘটনাস্থল পরিদর্শন করেছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, অনবরত প্রাকৃতিক গ্যাসই বের হচ্ছে। গ্যাস বের হওয়ায় সেখানকার সব কাজ বন্ধ করে দেওয়া হয়েছে। ওই স্থান থেকে সবাইকে নিরাপদ দূরত্বে অবস্থান করার জন্য সতর্কতা জারি করা হয়েছে।

Advertisements

তিনি আরও বলেন, বিষয়টি সংশ্লিষ্ট ঊর্ধ্বতনদের জানানো হয়েছে। পরীক্ষা-নিরীক্ষা ছাড়া সঠিকভাবে কিছুই বলা যাচ্ছে না।

উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী আনিসুর রহমান বলেন, ঘটনাস্থল পরিদর্শন করে সবাইকে সতর্ক থাকতে বলা হয়েছে। কেউ যেন ওই স্থানে আগুন না জ্বালায় সে বিষয়ে সতর্ক করা হয়েছে।

তিনি বলেন, পাইপের বন্ডিং সঠিকভাবে না হলে মাঝে মাঝে এরকম ঘটনা ঘটে। এটি প্রাকৃতিক গ্যাস। বিষয়টি পর্যবেক্ষণ করা হচ্ছে। হয়তো থেমে যাবে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন