27 C
Dhaka
বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ৯, ২০২৩
- Advertisement -

নির্বাচনী প্রচারণায় ত্রিপুরায় যাচ্ছেন মমতা

- Advertisements -
Advertisements

আগরতলা প্রতিনিধি: আসন্ন বিধানসভা নির্বাচনকে কেন্দ্র করে ভারতের ত্রিপুরায় জমে উঠেছে প্রচারণা। তাতে পিছিয়ে থাকতে চায় না তৃণমূল কংগ্রেস। এরই মধ্যে মেঘালয়ের জন্য নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছে দলটি। ত্রিপুরায়ও প্রায় একই ইশতেহার প্রকাশ করতে যাচ্ছে তারা।

Advertisements

নির্বাচন কমিশনের ঘোষণা অনুযায়ী ভারতের উত্তর-পূর্বাঞ্চলের অন্যতম রাজ্য মেঘালয় ও নাগাল্যান্ডে নির্বাচন হতে যাচ্ছে আগামী ২৭ ফেব্রুয়ারি। রাজ্য দুটিতে রাজনৈতিক প্রচারণার ঝড় শুরু করেছে তৃণমূল কংগ্রেস। ত্রিপুরায়ও কম যাচ্ছেন না আঞ্চলিক নেতারা।

সব কিছু ঠিকঠাক থাকলে আগামী ৬ ফেব্রুয়ারি নির্বাচনী প্রচারণায় যোগ দিতে রাজ্যে আসছেন তৃণমূল সুপ্রিমো মমতা ব্যানার্জী। এর আগে ২০১৮ বিধানসভা নির্বাচনের সময়ও ত্রিপুরায় এসেছিলেন তিনি। কিন্তু ফলাফল আশানুরূপ না হওয়ায় ভোটের পর তাকে আর দেখা যায়নি রাজ্যটিতে।

দলীয় সূত্রের দাবি, ২০২৩ বিধানসভা নির্বাচনকে নিয়ে মমতা ব্যানার্জী আর আগের অবস্থানে নেই। এখন তিনি এ রাজ্যকেও কব্জা করতে চান।

এদিকে, তৃণমূল সুপ্রিমোর অপেক্ষায় না থেকে স্থানীয় নেতৃত্ব এরই মধ্যে অন্য রাজনৈতিক দলগুলোর সঙ্গে পাল্লা দিয়ে নির্বাচনী প্রচারণা চালিয়ে যাচ্ছে। বিধানসভাভিত্তিক দায়িত্ব দেওয়া হয়েছে বিভিন্ন নেতাদের। রাজ্যের বর্তমান পরিস্থিতিতে এই দল ভালো ফল করবে বলেই বিশ্বাস তাদের।

প্রদেশ তৃণমূল কংগ্রেসের নতুন সভাপতি পীযুষ কান্তি বিশ্বাস বলেন, নির্বাচনী প্রচারণায় শুধু দলের সুপ্রিমো কেন, সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়েরও আসার কথা রয়েছে। কথা চলছে। খুব সম্ভবত ২ ফেব্রুয়ারি রাজ্যে আসছেন, একটি সভায় ভাষণও দেবেন তিনি।

প্রদেশ সভাপতি বলেন, এরপরই রাজ্যে আসবেন দলের সুপ্রিম তথা পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। এসে তিনি একটি রোড শো ছাড়াও আগরতলা রবীন্দ্র শতবার্ষিকী ভবনের সামনে নির্বাচনী ভাষণ দেবেন।

প্রদেশ তৃণমূল কংগ্রেস সূত্রে জানা গেছে, পশ্চিমবঙ্গে চালু থাকা লক্ষ্মীর ভাণ্ডার, কন্যাশ্রী, যুবশ্রী, স্বাস্থ্যসাথী প্রকল্পের বিষয়গুলোকে ত্রিপুরায়ও তৃণমূল কংগ্রেস তাদের ভোট প্রচারণায় নিয়ে আসবে।

তাদের দাবি, এ ধরনের জনমুখী প্রকল্প বিগত দিনে বামফ্রন্ট সরকারও দিয়ে যেতে পারেনি। এমনকি বর্তমান শাসক বিজেপি জোট সরকারও দেয়নি। বিজেপি তাদের প্রতিশ্রুতি অনুযায়ী ভিশন ডকুমেন্টের বহু প্রতিশ্রুতি অপূর্ণ রেখেছে। কিন্তু তৃণমূল কংগ্রেস যা প্রতিশ্রুতি দেয় তা করে দেখায়।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

কমতে পারে রাতের তাপমাত্রা

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন