English

25 C
Dhaka
বৃহস্পতিবার, জুন ১৩, ২০২৪
- Advertisement -

নির্বাচনের আগে নজরুলগীতি শেয়ার করে বাঙালির মন জেতার চেষ্টা মোদীর

- Advertisements -
Advertisements

ভারতের লোকসভা নির্বাচনের দিনক্ষণ ঘোষণা হবে যেকোনো সময়। তার আগে দেশটিতে প্রধান আলোচিত বিষয় হয়ে উঠেছে অযোধ্যার রাম মন্দির উদ্বোধন। ঠিক এমন সময় বাংলাদেশের জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জনপ্রিয় গান সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করেছেন ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এর মাধ্যমে তিনি পশ্চিমবঙ্গের বাঙালি ভোটারদের আবেগ স্পর্শের চেষ্টা করছেন বলে মনে করা হচ্ছে।

শনিবার (২০ জানুয়ারি) ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তার সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্সে পায়েল করের গাওয়া নজরুলগীতি ‘মন জপ নাম’ শেয়ার করেছেন। ক্যাপশনে লিখেছেন, পশ্চিমবঙ্গের সাধারণ মানুষের প্রভু শ্রীরামের প্রতি প্রবল ভক্তি ও শ্রদ্ধা রয়েছে। আপনাদের জন্য রইলো নজরুলগীতি ‘মন জপ নাম’।

Advertisements

গানটির কথায় রামচন্দ্রের রূপের বর্ণনা রয়েছে।

আগামী ২২ জানুয়ারি রাম মন্দিরের প্রাণ প্রতিষ্ঠা হবে। তবে সেই অনুষ্ঠানে যোগ না দিয়ে একই সময়ে কলকাতার রাজপথে ‘সংহতি যাত্রা’ করার ঘোষণা দিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। কলকাতা ছাড়াও পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলায় ‘সংহতি যাত্রা’ হবে বলে জানা গেছে।

মমতার ‘সংহতি যাত্রা’র বিরুদ্ধে কলকাতা হাইকোর্টে একটি মামলা করেছিলেন বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। কিন্তু কিছু শর্তসাপেক্ষে যাত্রা করার অনুমতি দিয়েছেন আদালত।

এ বিষয়ে পশ্চিমবঙ্গের বিরোধী দলনেতা শুভেন্দু বলেন, মমতা ব্যানার্জী ২৩ জানুয়ারি, ২৬ জানুয়ারি বা অন্য যেকোনো দিন সংহতি যাত্রা করতে পারতেন। কিন্তু নির্দিষ্টভাবে ২২ তারিখেই করবেন। তার দুটি কারণ- প্রথমত, তার হাত থেকে বেরিয়ে যাওয়া মুসলিম ভোটকে ফেরত আনা। দ্বিতীয়ত, দাঙ্গা লাগিয়ে হিন্দু ছেলেমেয়েদের জেলে পুরতে চান। এই মুখ্যমন্ত্রীই গত রামনবমী, মহরমের দিন দাঙ্গা লাগিয়েছিলেন।

অবশ্য আদালতের নির্দেশে খুশি শুভেন্দু অধিকারী। কারণ, আদালত রাজ্য সরকার, কেন্দ্রীয় সরকার, সিএজির একজন করে প্রতিনিধি রাখতে বলেছেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন