English

30 C
Dhaka
বুধবার, মে ২২, ২০২৪
- Advertisement -

পদত্যাগ করলেন জাপানের প্রধানমন্ত্রী শিনজো অ্যাবে

- Advertisements -
Advertisements
Advertisements

অসুস্থতার কারণ দেখিতে পদত্যাগ করলেন জাপানের প্রধানমন্ত্রী শিনজো অ্যাবে। আজ শুক্রবার বিকেলে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এ খবর প্রকাশ করে। এর আগে, জাপানের রাষ্ট্রীয় টেলিভিশন এবং শিনজো অ্যাবের দল ডেমোক্র্যাট পার্টি তিনি পদত্যাগ করতে যাচ্ছেন বলে জানায়।
শিনজো অ্যাবে বলেন, ‘রাষ্ট্রীয় সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে তার স্বাস্থ্য বাধা হয়ে দাঁড়াক তা চান না তিনি। মেয়াদ শেষ করার আগেই পদত্যাগ করায় জাপানের নাগরিকদের কাছে ক্ষমা চান শিনজো অ্যাবে।’
শিনজো অ্যাবে জাপানের সবচেয়ে দীর্ঘ সময় ধরে প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করেন।
এর আগে, অন্ত্রে প্রদাহের সমস্যা নিয়ে ২০০৭ সালে ক্ষমতা ছেড়েছিলেন জাপানের প্রধানমন্ত্রী শিনজো অ্যাবে। এবারও তিনি চিকিৎসা সংক্রান্ত কারণে ক্ষমতা থেকে সরে দাঁড়াতে সিদ্ধান্ত নিয়েছেন।
২০০৭ সালে ক্ষমতা ছেড়ে দেওয়ার পরও ২০১২ সালে পার্লামেন্টের নিম্নকক্ষে ব্যাপক বিজয় নিয়ে ফের জাপানের প্রধানমন্ত্রীর দায়িত্ব পান। ক্ষমতাসীন লিবারেল ডেমোক্র্যাট পার্টির প্রধান হিসেবে আগামী বছরে সেপ্টেম্বরে তার মেয়াদ শেষ হবে। দেশটিতে শিনজো অ্যাবের চেয়ে এতে বেশি সময় আর কোনো প্রধানমন্ত্রী ক্ষমতায় থাকতে পারেননি।

জাপানের জাতীয় সম্প্রচার মাধ্যম এনএইচকে’র প্রতিবেদনে বলা হয়, প্রধানমন্ত্রী শিনজো অ্যাবে অসুস্থ। গত দুই সপ্তাহে তাকে কয়েকবার হাসপাতালে যেতে হয়েছে। তার স্বাস্থ্যের অবনতি ঘটছে বলে ধারণা করা হচ্ছে। তিনি পদত্যাগ করতে যাচ্ছেন। শিনজো যে মেডিকেল পরীক্ষা-নিরীক্ষার মধ্য দিয়ে গেছেন, সে বিষয়েই সংবাদ সম্মেলনে কথা বলবেন।
সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

আজকের রাশিফল

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন