English

30 C
Dhaka
শনিবার, এপ্রিল ২০, ২০২৪
- Advertisement -

পশ্চিমবঙ্গে রাস্তায় দুই মন্ত্রীর হাতাহাতি

- Advertisements -

একদিকে কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক, অন্যদিকে উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী উদয়ন গুহ। প্রকাশ্য রাস্তায় তাঁরা হাতাহাতিতে জড়িয়ে পড়লেন। মঙ্গলবারে রাতে এমন অনভিপ্রেত ঘটনার সাক্ষী হলো ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের কোচবিহার জেলার দিনহাটা।

এই অঞ্চল থেকে লোকসভা ভোটে প্রার্থী হয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক।২০১৯ সালে বিজেপির টিকিটে এই কেন্দ্র থেকে জয়ী হয়েছিলেন তিনি। অন্যদিকে নিশীথের কড়া বিরোধী তৃণমূলের উদয়ন গুহ এই অঞ্চলেরই বিধায়ক। তৃণমূলের এই নেতা এখন উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের মন্ত্রী।

বিজেপির অভিযোগ, মঙ্গলবার রাতে নির্বাচনী সভা করে ফিরছিলেন নিশীথ।

সে সময় তৃণমূলের বাহিনী পথ আটকে দাঁড়ায়। তাঁর গাড়ির ওপর আক্রমণ চালায়। ঘটনাস্থলে উপস্থিত ছিলেন স্বয়ং উদয়ন। নিশীথ গাড়ি থেকে নেমে এলে দুজনের মধ্যে হাতাহাতিও হয়।
প্রত্যক্ষদর্শীদের বক্তব্য, পুলিশ ও নিশীথের দেহরক্ষীদের মধ্যেও হাতাহাতি হয়। ঘটনায় বেশ কয়েকজন আহত হন বলেও জানা গেছে।
এদিকে তৃণমূলের অভিযোগ, মঙ্গলবার উদয়ন গুহর জন্মদিন ছিল। রাস্তায় তাঁরা জন্মদিন পালন করছিলেন। সে সময় নিশীথের সমর্থকরা তাঁদের ওপর হামলা চালায়।

তৃণমূলের পক্ষ থেকে ইতিমধ্যে বিজেপির ৪৫ জনের বিরুদ্ধে থানায় এফআইআর করা হয়েছে। বস্তুত ওই ঘটনার পর এক বিজেপি নেতা ফেসবুকে পোস্ট করেছিলেন, ‘জন্মদিনের উপহার কেমন লাগল?’

এদিকে ঘটনার পরই রাজ্যপাল সিভি আনন্দ বোস কড়া বিবৃতি দিয়েছেন। তিনি জানিয়েছেন, পুলিশকে দ্রুত ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছিলেন তিনি। বুধবার সকালে কোচবিহারের উদ্দেশে রওনা হন তিনি। নিজের চোখে পরিস্থিতি খতিয়ে দেখবেন তিনি। উদয়ন বলেছেন, রাজ্যপাল যদি তাঁর বিরুদ্ধে একটিও দোষ বের করতে পারেন, তাহলে তিনি মন্ত্রিত্ব ছেড়ে দেবেন।

নির্বাচন কমিশন জানিয়েছে, এলাকায় দ্রুত শান্তি ফিরিয়ে আনতে এবং দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পুলিশকে বলা হয়েছে। আর যাতে এমন ঘটনা না ঘটে, সে বিষয়ে পুলিশকে সতর্ক করা হয়েছে।

তৃণমূল অবশ্য বুধবার ২৪ ঘণ্টার ধর্মঘট ডেকেছে এলাকায়। উদয়ন জানিয়েছেন, তিনি ব্যক্তিগতভাবে ধর্মঘটের সমর্থক নন। কিন্তু এমন ঘটনার পর ধর্মঘট না ডেকে উপায় ছিল না। নিশীথ এ বিষয়ে এখনো কোনো মন্তব্য করেননি। এলাকা এখনো থমথমে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

৭ দিন স্কুল বন্ধের দাবি

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন