English

30 C
Dhaka
সোমবার, এপ্রিল ২২, ২০২৪
- Advertisement -

পাকিস্তানে ব্যালট সরবরাহে নিরাপত্তা দেবে সেনাবাহিনী

- Advertisements -
Advertisements

পাকিস্তানের জাতীয় নির্বাচনের প্রস্তুতি শুরু হয়ে গেছে। ৮ ফেব্রুয়ারি দেশটিতে নির্বাচন অনুষ্ঠিত হবে। তবে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে কিছুটা উদ্বেগ রয়েছে। এমন পরিস্থিতিতে পাকিস্তানের নির্বাচন কমিশন জানিয়েছে, নির্দিষ্ট গন্তব্যে ব্যালট পেপার পৌঁছে দিতে অন্যান্য কর্মীদের সঙ্গে সেনাবাহিনী থাকবে।

Advertisements

নির্বাচন কমিশনের মুখপাত্র বলেন, ছাপাখানায় ব্যালট পেপার ছাপার পর সেগুলো নিরাপদে ডিআরও-এর অফিসে নিয়ে যাওয়ার দায়িত্ব সংশ্লিষ্ট ডিআরও বা তাদের মনোনীত কর্মকর্তাদের।

তিনি বলেন, সংশ্লিষ্ট কর্মকর্তারা তাদের তত্ত্বাবধানে ব্যালট পেপার নিরাপদে পরিবহন করবে এবং এতে নিরাপত্তা দেবে স্থানীয় পুলিশ। তবে কিছু জায়গায় পরিস্থিতির গুরুতরতা বিবেচনায় পাকিস্তান সেনাবাহিনীর সদস্যরাও ব্যালট পেপার পরিবহনের সময় নিরাপত্তা দেবে।

এদিকে দেশটির আসন্ন জাতীয় নির্বাচনে আইকনিক ব্যাট প্রতীকে নির্বাচন করতে পারবে না সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল তেহরিক-ই-ইনসাফ। পাকিস্তানের সুপ্রিম কোর্ট পেশোয়ার হাইকোর্টের রায় বাতিল করে নির্বাচন কমিশনের সিদ্ধান্ত বহাল রেখেছে।

পাকিস্তানের প্রধান বিচারপতি (সিজেপি) কাজী ফয়েজ ইসার নেতৃত্বে ও বিচারপতি মুহাম্মদ আলী মাজহার, বিচারপতি মুসাররাত হিলালির সমন্বয়ে গঠিত তিন সদস্যের বেঞ্চ দিনব্যাপী শুনানির পর এই রায় ঘোষণা করেন।

সম্প্রতি, তেহরিক-ই-ইনসাফের ব্যাট প্রতীক বাতিল করে পাকিস্তানের নির্বাচন কমিশন। এরপর পেশোয়ার হাইকোর্টে যায় দলটি। সেখানে পক্ষে রায় পায় ইমরান খানের দল। কিন্তু পেশোয়ার হাইকোর্টের রায়ের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে চ্যালেঞ্জ করে নির্বাচন কমিশন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

অভিনেতা ওয়ালিউল হক রুমি আর নেই

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন