English

33 C
Dhaka
বৃহস্পতিবার, মে ৩০, ২০২৪
- Advertisement -

পিকনিকে প্রধান শিক্ষিকা-ছাত্রের আপত্তিকর ফটোশুট ভাইরাল

- Advertisements -

ছাত্রের সঙ্গে শিক্ষিকার আপত্তিকর ছবি ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। সেগুলো নিয়ে চলছে তুমুল বিতর্ক। শিক্ষামূলক ভ্রমণে নিয়ে গিয়ে ছাত্রের সঙ্গে ঘনিষ্ঠ ছবি তুলে বিপাকেই পড়েছেন শিক্ষিকা।

এদিকে, ওই প্রধান শিক্ষিকাকে এরই মধ্যে সাময়িক বরখাস্তের আদেশ দিয়েছেন স্থানীয় মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বিভাগের উপ-পরিচালক (ডিডিপিআই) বাইলাঞ্জিনাপ্পা।

আপত্তিকর ফটোশুট সম্পর্কে জিজ্ঞাসাবাদে শিক্ষিকা বলেছেন, আমাদের মধ্যে মা-ছেলের সম্পর্ক রয়েছে। ছাত্র ও শিক্ষিকা উভয়েরেই দাবি, ছবিগুলো ব্যক্তিগত ছিল। কিন্তু কেউ সেগুলো পরিকল্পিতভাবে ফাঁস করে দিয়েছে।

Advertisements

বিতর্ক যাকে নিয়ে, তিনি পুষ্পালতা আর। ভারতের কর্নাটক রাজ্যের চিন্তামণি তালুক অঞ্চলের একটি সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা তিনি। সম্প্রতি স্কুলটি শিক্ষার্থীদের একটি শিক্ষামূলক ভ্রমণে নিয়ে যায়। আর সেখানেই এক স্কুলছাত্রের সঙ্গে ঘনিষ্ঠ অবস্থায় সময় কাটান প্রধান শিক্ষিকা। এমনকি, নিজ ছাত্রের সঙ্গে তিনি এমন কিছু ছবি তোলেন, যা ভারতজুড়ে চরম বিতর্ক সৃষ্টি করেছে।

এরই মধ্যে সোশ্যাল মিডিয়া ছড়িয়ে পড়েছে সেইসব ছবি। ছবিতে দেখা যাচ্ছে, ওই ছাত্র শিক্ষিকাকে কোনো সময় কোলে তুলে নিয়েছেন, কোনো সময় আবার চুম্বন করছেন, কোনো সময় আবার শিক্ষিকার আঁচল ধরে টানছেন।

ছবিগুলোতে শিক্ষিকাকে লাল পাড়ওয়ালা ঘিয়ে রঙের একটি শাড়ি পরতে থাকতে দেখা যায়। অন্য়দিকে, শিক্ষার্থীর পরনে রয়েছে হলুদ রঙের কুর্তার সঙ্গে জিন্স। যেখানে তারা ফটোশ্যুট করেছেন সে জায়গাটা গাছগাছালিতে ভরা। সেখানে দাঁড়িয়েই বিভিন্ন অন্তরঙ্গ পোজে ধরা দিয়েছেন তারা।

ছবিগুলোর কোলাজটি পোস্ট করেছেন অমিত সিং রাজাওয়াত নামে এক ব্যক্তি। ক্যাপশনে লেখেন, কর্ণাটকের মুরুগামল্লা চিক্কাবাল্লাপুর জেলার একটি সরকারি স্কুলশিক্ষকের সঙ্গে দশম শ্রেণির এক ছাত্রের একটি রোমান্টিক ফটোশুটের ছবি ও ভিডিও ভাইরাল হয়েছে। রাজাওয়াতের প্রশ্ন- সমাজ হিসেবে আমরা কোনদিকে এগোচ্ছি?

Advertisements

তিনি আরও লেখেন, ছাত্রের অভিভাবকরা শিক্ষকের এই ধরনের আচরণ নিয়ে প্রশ্ন তুলেছেন ও ব্লক শিক্ষা অফিসারের (বিইও) কাছে বিষয়টি নিয়ে তদন্তের দাবি জানিয়েছেন।

এদিকে, বিষয়টি ভাইরাল হতেই, শিক্ষিকার বিরুদ্ধে দ্রুত কড়া ব্যবস্থা নেওয়ার দাবি জানাতে শুরু করেছেন অসংখ্য অভিভাবকসহ ভারতীয় নেটিজেনরা। অনেকের অভিযোগ, প্রধান শিক্ষিকার এমন আচরণ পুরো দেশের শিক্ষাব্যবস্থার জন্য লজ্জাজনক। অনেকের প্রশ্ন, শিক্ষিকার কর্মকাণ্ডই যদি এমন হয়, তাহলে শিক্ষার্থীরা কী শিখবে।

তবে ভারতে এমন ঘটনা এটিই প্রথম নয়। এর আগেও একাধিকবার শিক্ষক-শিক্ষার্থীর অন্তরঙ্গ দৃশ্য সামনে এসেছে, সমালোচনার ঝড়ও উঠেছে বিস্তর। ২০২২ সালে একই ধরনের আরেকটি ঘটনা প্রকাশ্যে আসে। ভোজপুরি ক্লাসরুমে উদ্দাম নৃত্য করে খবরের শিরোনামে এসেছিলেন এক শিক্ষিকা।

সোশ্য়াল মিডিয়ায় ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, ‘পাতলি কামারিয়া’ গানের ছন্দে শাড়ি পরে শিক্ষার্থীদের সঙ্গে উদ্দাম নাচে মেতেছেন ওই শিক্ষিকা। শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষিকার এমন ‘কুরুচিপূর্ণ’ অঙ্গভঙ্গিতে নাচানাচি করা নিয়ে ভারতজুড়ে সমালোচনা ঝড় বয়ে গিয়েছিল।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন