English

27 C
Dhaka
শুক্রবার, অক্টোবর ৭, ২০২২
- Advertisement -

পুতিনের ঘনিষ্ঠ মিত্রের মেয়ে ‘বোমা’ হামলায় নিহত

- Advertisements -

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের ঘনিষ্ঠ মিত্রের মেয়ে মস্কোর কাছের একটি জায়গায় নিহত হয়েছে। স্থানীয় গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, বাড়ি যাওয়ার পথে গাড়িতে ‘আগুন ধরে বিস্ফোরণে’ মারা গেছেন দারিয়া দুগিন।

দারিয়া দুগিনের বাবা রুশ দার্শনিক আলেকজান্ডার দুগিন ‘পুতিনের মস্তিষ্ক’ নামে পরিচিত। তিনি এই আক্রমণের লক্ষ্যবস্তু ছিলেন কি না, তা স্পষ্ট নয়।

Advertisements

বিবিসি জানিয়েছে, দুগিন কট্টরভাবে জাতীয়তাবাদী মতাদর্শে বিশ্বাসী। রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের অত্যন্ত ঘনিষ্ঠ হিসেবেও তাকে বিবেচনা করা হয়।

স্থানীয় গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, স্থানীয় সময় শনিবার সন্ধ্যায় একই গাড়িতে একটি ইভেন্ট থেকে বাড়িতে ফিরে যাওয়ার কথা ছিল দুগিন ও তার মেয়ের। কিন্তু গাড়িতে ওঠার ঠিক আগমুহূর্তে তারা আলাদাভাবে যাওয়ার সিদ্ধান্ত নেন।

ট্রেলিগ্রামে পোস্ট করা এক ভিডিওতে দেখা যায়, দুগিনের মেয়ে যে গাড়িতে ছিলেন, তা দাউদাউ করে জ্বলছে। তবে সেই ভিডিওর সত্যতা যাচাই করা যায়নি।

আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর একজন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে আরআইএ নিউজ এজেন্সিকে বলেছেন, মস্কোর ওডিনসোভো জেলার একটি  মহাসড়কে গাড়িতে আগুন ধরে গেছে। তবে এ ব্যাপারে বিস্তারিত কিছু জানাননি তিনি।

Advertisements

ক্রেমলিনের তরফ থেকেও এ ব্যাপারে কোনো মন্তব্য করা হয়নি।

দুগিনের মেয়ে দারিয়া দুগিন রাশিয়ার বিশিষ্ট সাংবাদিক এবং ভাষ্যকার। ইউক্রেনে রাশিয়ার হামলাকে সমর্থন করতেন তিনি।

এই বছরের শুরুর দিকে দারিয়া দুগিনের বিরুদ্ধে নিষেধাজ্ঞা দেয় যুক্তরাজ্য। ইউক্রেনে রুশ হামলার বিষয়ে অনলাইনে ‘বিভ্রান্তি’ ছড়ানোর অভিযোগ তোলা হয়েছিল তার বিরুদ্ধে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন