English

34 C
Dhaka
সোমবার, জুলাই ৪, ২০২২
- Advertisement -

পৃথিবীকে বাঁচাতে মোনালিসার ছবিতে কেক মাখিয়ে ভয়াবহ কাণ্ড!

- Advertisements -

লিওনার্দো দা ভিঞ্চির আঁকা বিখ্যাত মোনাসিলা ছবিতে কেক মাখিয়ে ভয়ানক কাণ্ড ঘটালেন এক ব্যক্তি। ৩৬ বছর বয়স্ক ওই ব্যাক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। তাকে রাখা হয়েছে একটি মানসিক রোগ নিরাময় কেন্দ্রে। ওই ব্যাক্তির অভিযোগ, শিল্পীরা পৃথিবীর বিষয়ে যথেষ্ট নজর দিচ্ছেন না। আর তাই এর প্রতিবাদ জানাতেই মোনালিসায় কেক ছুঁড়েছেন তিনি। এ খবর দিয়েছে এবিসি নিউজ।

Advertisements

খবরে বলা হয়, এই কেক হামলা চালাতে ওই ব্যাক্তি বৃদ্ধা সেজে হুলচেয়ারে করে ওই সংগ্রহশালায় আসেন। এটি ফ্রান্সের রাজধানী প্যারিসের ল্যুভর জাদুঘরে সংরক্ষিত আছে। ওই ব্যাক্তি মোনালিসার বাইরের কাঁচও ভেঙ্গে ফেলার চেষ্টা করেন। রোববারের এই ঘটনা ধরা পড়েছে নিরাপত্তা ক্যামেরাতেও। এতে দেখা যায়, নারী সেজে আসা ব্যাক্তিটি হঠাত করেই তার হুইলচেয়ার থেকে নেমে মোনালিসার উপরে কেক ছুঁড়ে মেরেছেন।

এক টুইটার ব্যবহারকারী একটি ভিডিও পোস্ট করেছেন।

Advertisements

তাতে দেখা যাচ্ছে কর্তব্যরত গার্ড এক ব্যাক্তিকে ধরে নিয়ে যাচ্ছে এবং অন্য কর্মীরা মোনালিসার উপর থেকে কেক মুছে ফেলছে। আরেক ভিডিওতে হামলাকারী ব্যাক্তিকে কথা বলতে দেখা যায়। এতে তিনি ফ্রেঞ্চ ভাষায় বলেন, কিছু মানুষ বিশ্বকে ধ্বংস করে ফেলছেন। তাই শিল্পীদের উচিৎ পৃথিবীকে বাঁচাতে চিন্তা করা। আর সে কারণেই আমি এই কাজটি করেছি যাতে পৃথিবীকে নিয়ে মানুষ ভাবে।

ওই ঘটনায় মোনালিসার ছবির কোনও ক্ষতি হয়নি। মোনালিসা শিল্পী লিওনার্দো দা ভিঞ্চির এমন এক শিল্প, যেটিকে ইতালিয় রেঁনেসার অন্যতম এক শ্রেষ্ট নির্দশন হিসাবে ধরা হয়। এটি রেনেসাঁর সময়কার শিল্পগুলির মধ্যে সবচেয়ে বেশি আলোচিত একটি শিল্পকর্ম। এটি প্যারিসের সংগ্রহশালার সবচেয়ে বড় ঘরে প্রদর্শিত হয। পৃথিবীর নানা প্রান্ত থেকে আসল ছবিটি দেখতে ভিড় জমান সাধারণ মানুষ। তবে এই ছবির উপর হামলার ঘটনা প্রথম নয়। ১৯১১ সালে এই সংগ্রহশালার এক কর্মী এটি চুরি করে। পরে সেটি উদ্ধার করা হয়। ১৯৫৬ সালে এই ছবির দিকে একটি বড় পাথরের টুকরো ছুড়ে মারেন এক ব্যক্তি। তার পরেও একের পর এক হামলা হয়েছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন