English

29 C
Dhaka
শনিবার, জুন ১৫, ২০২৪
- Advertisement -

প্লেনের পাখায় কাটা পড়লো ৪০ পাখি, মিললো ছিন্নবিচ্ছিন্ন মরদেহ

- Advertisements -

প্লেনের পাখায় কাটা পড়েছে কয়েক ডজন ফ্লেমিঙ্গো পাখি। আর তাদের মরদেহের টুকরো ছড়িয়ে ছিটিয়ে পড়েছে গোটা এলাকায়। সোমবার (২০ মে) রাতে মুম্বাই বিমানবন্দরের কাছে ঘটেছে এই ঘটনা।

ভারতীয় সংবাদমাধ্যমগুলোর খবরে জানা যায়, এদিন রাতে মুম্বাই বিমানবন্দরে অবতরণের প্রস্তুতি নিচ্ছিল এমিরেটস এয়ারলাইনসের একটি ফ্লাইট। কিন্তু ঘাটকোপার এলাকার কাছাকাছি যেতেই একদল ফ্লেমিঙ্গোর সঙ্গে সংঘর্ষ হয় প্লেনটির।

Advertisements

এসময় প্লেনে ৩০০র বেশি আরোহী ছিলেন। পাখির সঙ্গে সংঘর্ষে প্লেনের কিছুটা ক্ষয়ক্ষতি হয়েছে। তবে সৌভাগ্যবশত, বড় কোনো দুর্ঘটনা ঘটেনি।

কিন্তু প্লেনের পাখায় কাটা পড়ে অন্তত ৪০টি পাখির মৃত্যু হয়। তাদের মরদেহের টুকরো টুকরো অংশ ছড়িয়ে ছিটিয়ে পড়ে গোটা এলাকায়।

Advertisements

মুম্বাই থেকে প্লেনটির দুবাই যাওয়ার কথা ছিল। কিন্তু দুর্ঘটনার পর সেই ফ্লাইট বাতিল করা হয়েছে।

এলাকাজুড়ে পাখির বিকৃত দেহাবশেষ ছড়িয়ে ছিটিয়ে পড়ে থাকতে দেখে স্থানীয় বন বিভাগে খবর দেন ঘাটকোপারের বাসিন্দারা। পরে কর্মকর্তারা গিয়ে বিভিন্ন জায়গা থেকে পাখিদের ছিন্নবিচ্ছিন্ন ডানা, পা, নখ, ঠোটের অংশ উদ্ধার করেন।

রেসকিংক অ্যাসোসিয়েশন ফর ওয়াইল্ডলাইফ ওয়েলফেয়ারের প্রতিষ্ঠাতা পবন শর্মা জানান, পাখিদের মৃত্যুর সঠিক কারণ নির্ণয়ে মরদেহগুলোকে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন