English

30 C
Dhaka
রবিবার, সেপ্টেম্বর ২৫, ২০২২
- Advertisement -

ফের সৌদি আরবে শ্রমিক পাঠাচ্ছে ফিলিপাইন

- Advertisements -
Advertisements

আবারও সৌদি আরবে শ্রমিক পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে ফিলিপাইন। এজন্য নভেম্বরের মধ্যে বর্তমান স্থগিতাদেশ তুলে নেবে দেশটির সরকার। ফিলিপাইনের অভিবাসী শ্রমিকবিষয়ক সচিব সুসান ওপলে বুধবার (১৪ সেপ্টেম্বর) এক মোবাইল ফোন বার্তায় একথা জানিয়েছেন। ব্লুমবার্গের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

Advertisements

দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশটির আগের প্রশাসন সৌদি আরবে শ্রমিক পাঠানোর ওপর স্থগিতাদেশ দেয়। গত বছর দেশটি থেকে এ সিদ্ধান্ত আসে। তবে ফিলিপাইনের শ্রমিকদের প্রধান গন্তব্য হলো সৌদি আরব।

ফিলিপাইনের প্রেসিডেন্ট জুলাইতে বলেন, তার সরকার সৌদি কর্মকর্তাদের সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছে। মূলত শ্রমিকদের যথাযথ মজুরি ও ভালো পরিবেশ নিশ্চিতে এই আলোচনা হয়। শ্রমিকদের নানা বিষয়ে সংস্কারে দুই পক্ষ একমত হওয়ায় আবারও শ্রমিক পঠানো শুরু করা হবে।

চলতি বছরের জুনে ফিলিপাইনের নতুন প্রেসিডেন্ট হিসেবে শপথ নিয়েছেন ৬৪ বছর বয়সী ফের্দিনান্দ ‘বংবং’ মার্কোস জুনিয়র। তিনি ফিলিপাইনের সাবেক একনায়ক ফের্দিনান্দ মার্কোস ও তার স্ত্রী সাবেক ফার্স্ট লেডি ইমেলদা মার্কোসের ছেলে।

মার্কোস জুনিয়রের শপথকে এশিয়ার অন্যতম বিখ্যাত রাজনৈতিক রাজবংশের জন্য একটি গুরুত্বপূর্ণ রাজনৈতিক প্রত্যাবর্তন হিসেবে বিবেচনা করা হয়। ৩৬ বছর আগে উত্থানের মাধ্যমে পরিবারটির পতন হয়েছিল।

শপথ অনুষ্ঠানে মার্কোস জুনিয়র বলেন, এমন পদক্ষেপ নেওয়া হবে যাতে দেশের সব নাগরিক লাভবান হয়। তাকে ভোট দেওয়ায় জনগণকে ধন্যবাদও জানান।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন