English

24 C
Dhaka
বুধবার, ফেব্রুয়ারি ২১, ২০২৪
- Advertisement -

বাইডেনের ছেলের বিরুদ্ধে এবার করফাঁকির মামলা

- Advertisements -
Advertisements

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের ছেলে হান্টার বাইডেনের নামে আরও একটি মামলা করেছেন কেন্দ্রীয় প্রসিকিউটররা। তার বিরুদ্ধে এবার করফাঁকির অভিযোগ আনা হয়েছে। এ নিয়ে দ্বিতীয়বার মামলার মুখে পড়লেন প্রেসিডেন্টপুত্র।

মামলার অভিযোগে বলা হয়েছে, ২০১৬ থেকে ২০১৯ সালের মধ্যে অন্তত ১৪ লাখ মার্কিন ডলার কর ফাঁকি দিয়েছেন হান্টার বাইডেন। অভিযোগপত্রে তিনটি অপরাধ এবং ছয়টি অপকর্মের কথা উল্লেখ করা হয়েছে, যার মধ্যে রয়েছে কর দাখিল ও পরিশোধে ব্যর্থতা, ভুয়া ট্যাক্স রিটার্ন এবং মূল্যায়ন ফাঁকি।

Advertisements

এর আগে, গত সেপ্টেম্বরে আগ্নেয়াস্ত্র মামলায় অভিযুক্ত হয়েছিলেন ৫৩ বছর বয়সী হান্টার বাইডেন।

নতুন অভিযোগপত্রে প্রেসিডেন্ট জো বাইডেনের নাম উল্লেখ নেই এবং হোয়াইট হাউজ এখনো এ বিষয়ে কোনো মন্তব্য করেনি।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) রাতে হান্টারের আইনজীবী দাবি করেছেন, তার মক্কেলের বিরুদ্ধে তোলা নতুন অভিযোগগুলো ‘রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত’।

ক্যালিফোর্নিয়ায় ৫৬ পৃষ্ঠার অভিযোগপত্রে প্রসিকিউটররা দাবি করেছেন, হান্টার বাইডেন মাদক, সঙ্গী, প্রেমিকা, বিলাসবহুল হোটেল, ভাড়ার সম্পত্তি, ব্যয়বহুল গাড়ি, পোশাকসহ অন্যান্য ব্যক্তিগত অনুষঙ্গের পেছনে বিপুল অর্থ ব্যয় করেছেন। কিন্তু কর দেননি।

প্রসিকিউটরা বলেছেন, হান্টার বাইডেন ২০১৬ থেকে ২০২০ সালের মধ্যে ব্যক্তিগতভাবে ৭০ লাখ ডলারের বেশি আয় করেছিলেন। কিন্তু ‘ইচ্ছাকৃতভাবে’ ২০১৬, ২০১৭, ২০১৮ ও ২০১৯ সালের কর সময়মতো পরিশোধ করতে ব্যর্থ হন।

যুক্তরাষ্ট্রে আইন অনুসারে, করফাঁকির মামলায় দোষী সাব্যস্ত হলে ১৭ বছর পর্যন্ত কারাদণ্ড হতে পারে বাইডেনের ছেলের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন