English

27 C
Dhaka
বুধবার, এপ্রিল ১৭, ২০২৪
- Advertisement -

বিতর্কের মুখে পদত্যাগ করছেন বোয়িং সিইও

- Advertisements -

বিতর্কের মুখে পদত্যাগ করছেন প্লেন-নির্মাতা সংস্থা বোয়িংয়ের প্রধান নির্বাহী (সিইও) ডেভ ক্যালহাউন। সুরক্ষা ঘাটতি নিয়ে বিতর্কের জেরে এই পদক্ষেপ নিচ্ছেন তিনি।

সেই সঙ্গে বাণিজ্যিক এয়ারলাইন্স বিভাগের প্রধানও অবিলম্বে অবসর নেবেন এবং চেয়ারম্যান আর নির্বাচনে দাঁড়াবেন না বলে ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্রভিত্তিক বহুজাতিক সংস্থাটি।

গত জানুয়ারিতে উড্ডয়নের পরপরই একটি বোয়িং ৭৩৭ ম্যাক্স প্লেনের অব্যবহৃত দরজা খুলে উড়ে যায়। এ ঘটনায় কেউ হতাহত না হলেও সংস্থাটির সুরক্ষা ও মান নিয়ন্ত্রণ নিয়ে প্রশ্ন দেখা দেয়।

বিশ্লেষকদের মতে, এমন পরিস্থিতিতে বোয়িংয়ের নেতৃত্বে পরিবর্তন জরুরি হয়ে পড়েছিল।

সিএফআরএ রিসার্চের ইক্যুইটি বিশ্লেষক স্টুয়ার্ট গ্লিকম্যান বলেন, (বোয়িংয়ের) শীর্ষ নেতৃত্বে ঝাঁকুনি প্রয়োজন। তিনি বিশ্বাস করেন, সংস্থাটির বর্তমান সংকট এর করপোরেট সংস্কৃতির সমস্যা থেকে উদ্ভূত হয়েছে, যার সমাধান কেবল নতুন অন্তর্দৃষ্টি দিয়েই সম্ভব।

২০২০ সালের শুরুর দিকে বোয়িংয়ের ইতিহাসে সবচেয়ে বড় কেলেঙ্কারির জেরে পূর্ববর্তী বস ডেনিস মুয়েলেনবার্গ পদচ্যুত হলে সংস্থাটির প্রধান নির্বাহী হন ক্যালহাউন।

সে সময় মাত্র পাঁচ মাসের ব্যবধানে প্রায় একই ধরনের দুর্ঘটনায় পতিত হয় দুটি নতুন ৭৩৭ ম্যাক্স প্লেন। এতে প্রাণ হারান ৩৪৬ জন যাত্রী ও ক্রু।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন