English

24 C
Dhaka
মঙ্গলবার, মার্চ ৫, ২০২৪
- Advertisement -

বিদ্যুৎ নেই শ্রীলঙ্কায়, অন্ধকারে পুরো দেশ

- Advertisements -

বিদ্যুৎবিভ্রাটে পড়েছে শ্রীলঙ্কার লাখ লাখ মানুষ। গতকাল শনিবার একটি কারিগরী ত্রুটির কারণে বিদ্যুৎ-বিচ্ছিন্ন হয়ে পড়ে দেশটি। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা যায়।

Advertisements

গত সাত দশকের মধ্যে শ্রীলঙ্কাতে সবচেয়ে খারাপ অর্থনৈতিক সংকট চলছে। দেশটির বৈদেশিক মুদ্রার ঘাটতির কারণে জ্বালানি, ওষুধ এবং সারের মতো প্রয়োজনীয় জিনিসপত্রের আমদানি করা সম্ভব হচ্ছে না। যদিও বর্তমান সময়ে দ্বীপরাষ্ট্রটিতে অনেকটা শান্ত। তবেগণ বেকারত্ব এবং পণ্য-দ্রব্যের মূল্যবৃদ্ধির সম্পূর্ণ প্রভাব এখনো অনেক পরিবারের মধ্যে দৃশ্যমান।

তবে ধীরে ধীরে এই সংকট কাটিয়ে উঠতে শুরু করেছে শ্রীলঙ্কা। এর মধ্যে এই বিদ্যুৎবিভ্রাট বড় এক ধাক্কা বলে মনে করছেন সংশ্লিষ্টরা। এক সরকারি কর্মকর্তা জানিয়েছেন, সারা দেশে বিদ্যুৎ সরবরাহ বিঘ্ন হওয়ার কারণে ইন্টারনেট পরিষেবাও ব্যহত হয়েছে।

Advertisements

পাবলিক ইউটিলিটি কমিশনের চেয়ারম্যান জনকা রত্নায়েকে বলেন, ‘আমরা সরকারকে অনুরোধ করেছি প্রায় ১৩ লাখ সরকারি কর্মীকে আগামী দুই দিনের জন্য বাড়ির থেকে কাজ করার অনুমতি দেওয়া হোক, যেন জ্বালানি এবং বিদ্যুতের ঘাটতি মেটানোর জন্য ভালোভাবে কাজ করা যায়।’

শ্রীলঙ্কার বৃহত্তম রাষ্ট্রীয় মালিকানাধীন বিদ্যুৎ সংস্থা সিলন ইলেকট্রিক পাওয়ার ব্যুরোর ইঞ্জিনিয়াররা বিদ্যুৎ সরবরাহ পুনরুদ্ধারে কঠোর পরিশ্রম করছেন বলে জানিয়েছেন সংস্থাটির মুখপাত্র নোয়েল প্রিয়ন্তা।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আজকের রাশিফল

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন