English

24 C
Dhaka
মঙ্গলবার, মার্চ ৫, ২০২৪
- Advertisement -

বিনোদনের জন্য গাঁজার বৈধতা দেবে জার্মানি

- Advertisements -
Advertisements

গাঁজার ব্যবহারকে বৈধতার দেওয়ার পরিকল্পনা শুরু করেছে জার্মানি। এর আগে ওলাফ শলৎসের সরকার জানায়, গাঁজার বৈধতা দেওয়ার ক্ষেত্রে ইউরোপের প্রথম সারির দেশগুলোর অন্তর্ভুক্ত হতে চায় জার্মানি। বুধবার (২৬ অক্টোবর) রয়টার্সের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

Advertisements

দেশটির স্বাস্থ্যমন্ত্রী কার্ল লাউটারবাচ প্রাপ্তবয়স্কদের মধ্যে বিনোদনমূলক উদ্দেশ্যে গাঁজার নিয়ন্ত্রিত বিতরণ ও সেবন নিয়ন্ত্রণের জন্য পরিকল্পিত আইনের ওপর একটি পেপার উপস্থাপন করেছেন।

ব্যক্তিগত সেবনের জন্য ২০ থেকে ৩০ গ্রাম পর্যন্ত গাঁজা কাছে রাখার বৈধতা দেওয়া হবে বলেও জানানো হয়। তবে তা হতে হবে বিনোদনের উদ্দেশ্যে।

একটি আইন পাসের জন্য দেশটির জোট সরকার গত বছর এ সম্পর্কিত একটি চুক্তিতে পৌঁছায়। এর মাধ্যমে লাইসেন্স পাওয়া দোকানে গাঁজার সরবরাহ নিয়ন্ত্রণ করা হবে।

যদিও লাউটারবাচ এই পরিকল্পনা বাস্তবায়নের জন্য কোনো টাইমলাইন দেননি। তবে এই পদক্ষেপ বাস্তবায়ন হলে গাঁজার অনুমোদনের ক্ষেত্রে জার্মানি হবে ইউরোপের দ্বিতীয় দেশ। কারণ এর আগে মাল্টা অনুমোদন দিয়েছে।

যদিও আগে থেকেই জার্মানিসহ বেশ কিছু ইউরোপীয় দেশ চিকিৎসার ক্ষেত্রে গাঁজার অনুমোদন দিয়েছে। ২০১৭ সালে জার্মানিতে চিকিৎসার জন্য গাঁজার বৈধতা দেওয়া হয়।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আজকের রাশিফল

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন