English

27 C
Dhaka
সোমবার, নভেম্বর ২৮, ২০২২
- Advertisement -

বিশ্বে আরও এক হাজার মৃত্যু, শনাক্ত প্রায় ৫ লাখ

- Advertisements -
Advertisements

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ১ হাজার ৭৯ জনের মৃত্যু হয়েছে। আর করোনা রোগী শনাক্ত হয়েছেন ৪ লাখ ৯৫ হাজার ৮৬৫ জন। এছাড়া একই সময়ে বিশ্বে ৪ লাখ ৮১ হাজার ৭৭৫ জন করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন।

Advertisements

এসময় বিশ্বে দৈনিক মৃত্যু ও সংক্রমণ উভয় তালিকাতেই শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র।

শনিবার (১৮ জুন) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে।

সবশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে মোট মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৬৩ লাখ ৩৯ হাজার ৫১৫ জন। আর করোনা শনাক্ত বেড়ে মোট ৫৪ কোটি ৩৬ লাখ ৯৯ হাজার ৯৫ জন হয়েছে।

এদিকে দৈনিক সংক্রমণের শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় ২০০ জনের মৃত্যু হয়েছে। আর করোনা শনাক্ত হয়েছে ৮১ হাজার ৭৩৩ জনে। বিশ্বে করোনায় এখন পর্যন্ত সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। এখানে মোট ৮ কোটি ৭৯ লাখ ৬৮ হাজার ৮১৯ জনের করোনা শনাক্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে মোট ১০ লাখ ৩৮ হাজার ২৬৫ জনের।

এরপর তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে তাইওয়ান। দেশটিতে এসময় ১৫৪ জনের মৃত্যু হয়েছে। আর করোনা শনাক্ত হয়েছে ৫৫ হাজার ২৬১ জনে।

অপরদিকে স্পেনে গত ২৪ ঘণ্টায় করোনায় ৮১ জনের মৃত্যু হয়েছে। আর করোনা শনাক্ত হয়েছে ১৬ হাজার ৯০ জনে। দেশটি দৈনিক সংক্রমণের তালিকার তৃতীয় অবস্থানে রয়েছে।

এছাড়া প্রতিবেশী দেশ ভারতে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ১৩ হাজার ২১৬ জন। মৃত্যু হয়েছে ২৩ জনের। মহামারি শুরুর পর থেকে এ পর্যন্ত দেশটিতে মোট করোনা শনাক্ত হয়েছে ৪ কোটি ৩২ লাখ ৮৩ হাজার ৭৯৩ জন। আর মারা গেছেন মোট ৫ লাখ ২৪ হাজার ৮৪০ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে ৪৩৩ জনের করোনা রোগী হয়। তবে এসময় মৃত্যু হয়নি কারো। ফলে দেশে মৃতের সংখ্যা ২৯ হাজার ১৩১ জনই রয়েছে। আর শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯ লাখ ৫৫ হাজার ৪২৭ জনে।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন