English

28 C
Dhaka
মঙ্গলবার, জুলাই ৫, ২০২২
- Advertisement -

বৃটিশ ভ্রমণকারীদের জন্য জার্মানির বিধিনিষেধ, থাকতে হবে কোয়ারেন্টিনে

- Advertisements -

সোমবার থেকে বৃটিশ ভ্রমণকারীদের জন্য কোয়ারেন্টিন আরোপ করছে জার্মানি। এই নিয়মে বৃটেন থেকে কেউ জার্মানি সফরে গেলে তাদেরকে দু’সপ্তাহের জন্য কোয়ারেন্টিনে থাকতে হবে। বৃটেনে ওমিক্রন ভ্যারিয়েন্টের কারণে সংক্রমণ তীব্র হয়ে ওঠার পর বৃটেনকে ‘ভাইরাস-ভ্যারিয়েন্ট এরিয়া’ হিসেবে তালিকাভুক্ত করেছে জার্মানি।

Advertisements

এ খবর দিয়েছে অনলাইন দ্য ইন্ডিপেন্ডেন্ট। আরোপিত বিধিনিষেধের অধীনে বৃটেন থেকে কেউ জার্মানি সফরে গেলে তাকে জার্মানি প্রবেশের জন্য করোনা নেগেটিভ সনদ দেখাতে হবে। একই সঙ্গে যদি তিনি টিকা নিয়েও থাকেন তবুও তাকে দু’সপ্তাহের জন্য কোয়ারেন্টিনে থাকতে হবে। শনিবার এই নির্দেশ দিয়েছে রবার্ট কোচ ইনস্টিটিউট। শনিবার জার্মানির আঞ্চলিক স্বাস্থ্যমন্ত্রীরা জাতীয় সরকারের প্রতি আহ্বান জানিয়েছে, বৃটেন থেকে যেসব মানুষ সেদেশে যাচ্ছে তাদের বিরুদ্ধে কঠোর বিধিনিষেধ আরোপের।

Advertisements

বৃটেনে করোনা সংক্রমণ ভয়াবহ আকার ধারণ করেছে। এর মধ্যে বেশির ভাগই ওমিক্রন ভ্যারিয়েন্টে আক্রান্ত। এ বিষয়ে আঞ্চলিক স্বাস্থ্যমন্ত্রীরা এক বিবৃতিতে বলেছেন, বৃটেনে ওমিক্রনের বিস্তারের বিষয়টি অত্যন্ত তথ্যনির্ভর। যতক্ষণ সম্ভব আমাদের এই বিস্তার প্রতিরোধ করা উচিত। এর বিস্তার সম্ভাব্য কম মাত্রায় রাখা উচিত।

গত তিন দিনে বৃটেনে করোনা সংক্রমণে রেকর্ড সৃষ্টি করেছে। শুক্রবার সেখানে একদিনে আক্রান্ত হয়েছে ৯০ হাজার ৪১৮ জন। মারা গেছেন ১২৫ জন। নতুন শনাক্তের মধ্যে ১০ হাজার ৫৯ জন আক্রান্ত হয়েছেন ওমিক্রনে। এই ভ্যারিয়েন্টে এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে কমপক্ষে ২৪ হাজার ৯৬৮। অন্যদিকে ডিসেম্বরে জার্মানিতে আক্রান্তের সংখ্যা কমে আসতে থাকে। তার আগে অক্টোবর ও নভেম্বরে সংক্রমণ বৃদ্ধি পেয়েছিল। শুক্রবার সেখানে আক্রান্তের সংখ্যা ৫০ হাজার ৯৬৮।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন