English

30 C
Dhaka
রবিবার, সেপ্টেম্বর ২৫, ২০২২
- Advertisement -

বৃষ্টির পানিতে রাস্তায় সাঁতরাচ্ছে কুমির!

- Advertisements -

কলোনির রাস্তায় সাঁতরে বেড়াচ্ছে একটি বড় কুমির। সেই দৃশ্য দেখে হুলুস্থুলু কাণ্ড মধ্যপ্রদেশের শিবপুরীতে। শেষ পর্যন্ত সেখানের বন দপ্তরের কয়েক ঘণ্টার চেষ্টায় আট ফুটের বিশাল কুমিরটি ধরা পড়ে। পরে এটিকে ছাড়া হয় সংখ্যা সাগর লেকে।

Advertisements

জানা গেছে, মধ্যপ্রদেশে প্রবল বৃষ্টি হচ্ছে। শিবপুরী জেলায় সেই যে শনিবার অঝোরে বৃষ্টি শুরু হয়েছে, তা আর থামার নাম নেই। রোববার (১৪ আগস্ট) শিবপুরীর ঘুম ভাঙে একটি আজব দৃশ্যে। বৃষ্টিতে নদী, নালা সব ছাপিয়ে উঠেছে। রাস্তাঘাট ডুবিয়ে পানি বইছে চারদিকে।

Advertisements

এরই মধ্যে দেখা গেলো, একটি কলোনির রাস্তায় সাঁতরে বেড়াচ্ছে একটি অতিকায় কুমির। তা দেখেই হুলুস্থুলু কাণ্ড। এত বড় কুমির পাড়ার রাস্তায় সাঁতরে বেড়াচ্ছে, তা দেখে বেজায় ভয় পান বাসিন্দারা। খবর দেওয়া হয় স্থানীয় বন দপ্তরে। বন কর্মকর্তারা এসে রীতিমতো কষ্ট করে কয়েক ঘণ্টার চেষ্টায় কুমিরটিকে জালবন্দি করেন। তারপর এটিকে নিয়ে গিয়ে ছাড়া হয় সংখ্যা সাগর লেকে।

বন দপ্তরের পক্ষ থেকে জানানো হয়, মাধব জাতীয় উদ্যান থেকেই কুমিরটি লোকালয়ে ঢুকে পড়ে। গত কয়েক দিন যে পরিমাণ বৃষ্টি হয়েছে, তাতে জঙ্গলের সব নালাই টইটম্বুর। প্রশাসনের দাবি, নালা, পুকুর ভরে ওঠায় কুমিরটি সম্ভবত সাঁতরে কলোনিতে ঢুকে পড়েছিল।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন