English

32 C
Dhaka
মঙ্গলবার, মে ২৪, ২০২২
- Advertisement -

বেলুচিস্তানে বোমা বিস্ফোরণ, ২ পুলিশ সদস্য নিহত

- Advertisements -

পাকিস্তানে বেলুচিস্তানের কোয়েটা শহরে সড়কের পাশে বোমা বিস্ফোরণে দুই পুলিশ সদস্য নিহত হয়েছেন। এ সময় আহত হন আরো অন্তত ২১ জন। গতকাল রবিবার সন্ধ্যায় পুলিশকে লক্ষ্য করে এ হামলা চালানো হয়। বেলুচিস্তানের প্রাদেশিক সরকারের মুখপাত্র লিয়াকত শাহওয়ানি এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করেন। সেরেনা হোটেল সংলগ্ন সড়কে এ বোমা বিস্ফোরণের ঘটনায় আহত ২১ জনের মধ্যে ১২ জন পুলিশ সদস্য রয়েছেন। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

Advertisements

স্থানীয় এক পুলিশ কর্মকর্তা জানান, মোটরসাইকেলে করে বোমা নিয়ে পুলিশ ভ্যানকে লক্ষ্য করে হামলা চালায় দুর্বৃত্তরা। এ সময় বিস্ফোরণের শব্দে আশপাশের ভবনও কেঁপে ওঠে। এ ঘটনার পর হামলাকারীদের ধরতে অভিযান চালাচ্ছে পুলিশ। এখনো কোনো সংগঠন এ হামলার দায় স্বীকার করেনি।

Advertisements

পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশটি আফগানিস্তান ও ইরানের সীমান্তসংলগ্ন। বহুদিন ধরে তালেবান, সুন্নি যোদ্ধাসহ বিভিন্ন সশস্ত্র গোষ্ঠী হামলার হুমকি দিয়ে আসছে বলে সে অঞ্চলে বসবাসকারী শিয়া মুসলিমরা অভিযোগ করে আসছেন। হামলার নিন্দা জানিয়ে বেলুচিস্তানের মুখ্যমন্ত্রী জাম জামাল খান বলেন, ‘সন্ত্রাসীরা প্রদেশের শান্তি নষ্ট করতে চায়। আমরা কোনোভাবেই সন্ত্রাসীদের ঘৃণ্য পরিকল্পনা সফল হতে দেব না।’ হামলার ঘটনায় দ্রুত প্রতিবেদন দাখিলের নির্দেশও দেন তিনি।

পাকিস্তানের বেলুচিস্তানকে ঘিরে বিশাল বিনিয়োগ করেছে চীন। চীনের সড়ক ও রেলপথ নির্মাণে ৬২ বিলিয়ন মার্কিন ডলার অর্থায়ন প্রকল্পের কাজ চলছে সেখানে। সন্দেহ করা হচ্ছে, এই প্রকল্পের সঙ্গে নিরাপত্তার কাজে জড়িতদের টার্গেট করে এ হামলা চালানো হয়েছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন