English

30 C
Dhaka
রবিবার, মে ২২, ২০২২
- Advertisement -

ব্রিটেনের রাষ্ট্রদূত ক্যারোলাইন উইলসনকে তলব করল চীন

- Advertisements -

বেইজিংয়ে নিযুক্ত ব্রিটেনের রাষ্ট্রদূত ক্যারোলাইন উইলসনকে তলব করল চীন। সম্প্রতি আন্তর্জাতিক মিডিয়ায় চীনা ইস্যুতে প্রচারিত রিপোর্ট সমর্থন করে একটি আর্টিকেল লেখার অভিযোগে কঠোর জবাব দিতেই মঙ্গলবার তাকে তলব কর হয়। চীনের দাবি, ওই আর্টিকেল ‘অযৌক্তিক’।

Advertisements

জানা গেছে, গত সপ্তাহে সামাজিক যোগাযোগ মাধ্যম উইচ্যাটে বেইজিংয়ে ব্রিটিশ দূতাবাসের অ্যাকাউন্টে একটি পোস্ট দিয়েছিলেন ক্যারোলাইন উইলসন। এমনিতেই হংকং, জিনজিয়াংয়ে মুসলিম উইঘুরদের নির্যাতন এবং মিডিয়া ইস্যুতে চীনের সঙ্গে ব্রিটেনের সম্পর্কে উত্তেজনা বিরাজমান। তার ওপর সর্বশেষ এই পরিস্থিতি আরও উত্তেজনা সৃষ্টি করেছে।

Advertisements

ওই পোস্টে ক্যারোলাইন উইলসন ব্যাখ্যা করেছিলেন, বিদেশি মিডিয়া চীন সরকারের সমালোচনা করার অর্থ এই নয় যে, দায়িত্বশীল সাংবাদিকরা চীনকে পছন্দ করেন না। তবে তারা সরকারের কর্মকাণ্ডে বিশ্বাস রেখে নজরদারির ক্ষেত্রে সক্রিয় ভূমিকা পালন করেন।

এক বিবৃতিতে চীনের পররাষ্ট্র মন্ত্রণালয় বলেছে, চীন সরকার ও জনগণ কখনও বিদেশি মিডিয়ার বিরোধিতা করেনি। এক্ষেত্রে চীন ও ক্ষমতাসীন কমিউনিস্ট পার্টিকে মুক্ত সাংবাদিকতা ও মত প্রকাশের স্বাধীনতার নামে আক্রমণ করে ভুয়া খবর প্রচার করে যারা তাদের বিরোধিতা করেছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন