English

26 C
Dhaka
বুধবার, এপ্রিল ১৭, ২০২৪
- Advertisement -

ভারতের কোথাও তুষারপাত, কোথাও হালকা বৃষ্টির পূর্বাভাস

- Advertisements -

ভারতের রাজধানীতে তাপমাত্রার পারদ ক্রমাগত নিম্নমুখী। কাঁপুনি ধরানো ঠান্ডার পাশাপাশি ঘন কুয়াশায় মুড়িয়ে রয়েছে দিল্লি। দেশটির আবহাওয়া অফিস জানিয়েছে, উত্তর ভারতের বেশ কিছু জায়গায় তাপমাত্রা ৫ থেকে ৮ ডিগ্রি সেলসিয়াসের ঘরে পৌঁছতে পারে। বড়দিন যত এগিয়ে আসছে, তাপমাত্রা ততই কমছে দেশটির রাজধানীসহ উত্তর ভারতের একাধিক রাজ্যের।

আবহাওয়া অফিস আরও জানিয়েছে, শুক্রবার জম্মু ও কাশ্মীর উপত্যকা অঞ্চলে তুষারপাতের আশঙ্কা রয়েছে। এমনকি জম্মু ও কাশ্মীরের কয়েকটি জায়গা ঝিরঝিরে বৃষ্টিতে ভিজতে পারে। তাছাড়া উত্তরাখণ্ড ও হিমাচল প্রদেশের পাহাড়ি এলাকায় শুক্র ও শনিবার হালকা তুষারপাত হতে পারে বলে জানানো হয়েছে।

পঞ্জাব, হরিয়ানা, চণ্ডীগড়, দিল্লি, উত্তরপ্রদেশ ও রাজস্থানের উত্তর-পশ্চিমাংশে শুক্র ও শনিবার হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী পাঁচ দিন পঞ্জাবসহ উত্তর ভারতের কয়েকটি রাজ্যে কুয়াশার পরিমাণ আরও বৃদ্ধি পেতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।

গত ২৪ ঘণ্টায় মধ্য ভারতের রাজ্যগুলোতে তাপমাত্রার বিশেষ হেরফের দেখা না গেলেও প্রভাব পড়তে পারে দক্ষিণ ভারতের একাধিক রাজ্যে। তামিলনাডু, পুদুচেরি, কারিকল ও কেরালায় আগামী পাঁচ দিন বৃষ্টির আশঙ্কা রয়েছে।

গত কয়েক দিন ধরে দফায় দফায় ভারী বৃষ্টিতে রোববার সন্ধ্যার পর থেকেই বানভাসি হয়েছিল দক্ষিণ তামিলনাডুর বিস্তীর্ণ অংশ। তামিলনাডুর দক্ষিণাংশে তো বটেই, রাজ্যের উত্তরাংশে, পুদুচেরি ও কারিকলেও মাঝারি থেকে ভারী বৃষ্টির ফলে বানভাসি হওয়ার আশঙ্কা রয়েছে।

সেখানের মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিন ও মুখ্যসচিব শিব দাস মিনা উদ্ধারকাজ এবং ত্রাণ বণ্টনের বিষয়টি তদারকি করছেন। ত্রাণ তহবিলের ক্ষেত্রে নৌসেনা এবং বিমান বাহিনীর পাঁচটি হেলিকপ্টারের সাহায্য নেওয়া হচ্ছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন