English

25 C
Dhaka
সোমবার, নভেম্বর ২৮, ২০২২
- Advertisement -

ভারতে এক সপ্তাহে করোনা সংক্রমণের বিশ্বরেকর্ড!

- Advertisements -
Advertisements
Advertisements

এক সপ্তাহে ভারতে প্রায় পাঁচ লাখ মানুষের দেহে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। এই সময়ে বিশ্বের আর কোনো দেশে এত রোগী শনাক্ত হয়নি। মঙ্গলবার এ তথ্য জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা বা ডব্লিউএইচও।
বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছে, আগের সপ্তাহের তুলনায় গত সপ্তাহে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্তের সংখ্যা ৩ শতাংশ কমেছে। এই সময়ে গোটা বিশ্বে নতুন করে আরও ১৮ লাখ মানুষের দেহে ভাইরাসটির সংক্রমণ শনাক্ত হয়েছে। যার এক চতুর্থাংশের বেশি ভারতে।
করোনায় আক্রান্ত ও মৃত্যুর তালিকায় বিশ্বের দেশগুলোর মধ্যে তৃতীয় স্থানে উঠে আসা ভারতে কেবল গত মাসেই প্রায় ২০ লাখ কোভিড-১৯ রোগী শনাক্ত হওয়ার পর মোট সংখ্যা প্রায় ৩৮ লাখ।
আগস্টে ভারতে প্রতিদিন গড়ে ৬৪ হাজার মানুষের দেহে ভাইরাসটির উপস্থিতি শনাক্ত হয়েছ— এই সংখ্যা আগের মাস অর্থাৎ জুলাইয়ের তুলনায় ৮৪ শতাংশ বেশি।
এর মধ্যে ভারতে শুরু যাচ্ছে আনলক-৪। স্কুল-কলেজ, সিনেমা হল ও জিমনেশিয়াম ছাড়া সবই ফের সচল হচ্ছে আগামী সপ্তাহ থেকে। মার্চে কঠোর লকডাউন নিষেধাজ্ঞা আরোপের পর ভারতের সংক্রমণের গতি ছিল অনেক কম। কিন্তু লকডাউন বিধিনিষেধগুলো শিথিল হতে শুরু করলে তা আশঙ্কাজনক হারে বাড়ছেই।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন