English

33 C
Dhaka
সোমবার, সেপ্টেম্বর ২৬, ২০২২
- Advertisement -

ভারতে করোনাভাইরাসে একদিনে ২৫৪২ মৃত্যু, শনাক্ত ৬২ হাজার

- Advertisements -

ভারতে করোনাভাইরাসে মৃত্যু কমলেও শনাক্ত কিছুটা বেড়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনা আক্রান্ত হয়ে ২ হাজার ৫৪২ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন রোগী শনাক্ত হয়েছেন ৬২ হাজার ২২৪ জন। এছাড়া একদিনে সু্স্থ হয়েছেন ১ লাখ ৭ হাজার ৬২৮ জন রোগী।

Advertisements

এ নিয়ে ভারতে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩ লাখ ৭৯ হাজার ৫৭৩ জনে। আর শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ২ কোটি ৯৬ লাখ ৩৩ হাজার ১০৫ জনে। আর মোট সুস্থ হলেন ২ কোটি ৮৩ লাখ ৮৮ হাজার ১০০ জন।

বুধবার (১৬ জুন) ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানানো হয়।

বুলেটিনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ভারতে ১৯ লাখ ৩০ হাজার ৯৮৭টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ৬২ হাজার ২২৪ জনের করোনা পজিটিভ রিপোর্ট আসে। নমুনা পরীক্ষার হিসাবে শনাক্তের হার ৩ দশমিক ২২ শতাংশ। এ নিয়ে টানা ৯ দিন দেশটিতে শনাক্তের হার ৫ শতাংশের নিচে রয়েছে।

Advertisements

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে মহারাষ্ট্রে। এ রাজ্যে ১ হাজার ৪৫৮ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে রাজ্যটিতে শনাক্ত হয়েছেন ৭ হাজার ৬৫২ জন এবং সুস্থ হয়েছেন ১৫ হাজার ১৭৬ জন।

একদিনে মৃত্যুর হিসাবে দ্বিতীয় অবস্থানে তামিল নাড়ু। এ রাজ্যে মৃত্যু হয়েছে ২৬৭ জনের। একই সময়ে শনাক্ত ১১ হাজার ৮০৫ জন। আর সুস্থ হয়েছেন ১১ হাজার ৬৬৯ জন। এছাড়া কেরালায় ১৬৬ জনের মৃত্যু এবং ১২ হাজার ৪৬ জন রোগী নতুন শনাক্ত হয়েছেন। আর এ রাজ্যে সুস্থ হয়েছেন ১৩ হাজার ৫৩৬ জন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

এ বছরই সম্প্রচারে আসছে ‘সৌদি আইডল’

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন