English

29 C
Dhaka
বৃহস্পতিবার, জুলাই ১৮, ২০২৪
- Advertisement -

ভারতে টানেল দুর্ঘটনা, ১৭ দিন পর আলোর মুখ দেখলেন শ্রমিকরা

- Advertisements -
Advertisements

ভারতের উত্তরাখণ্ডের টানেল দুর্ঘটনার ১৭ দিন পর শ্রমিকদের ভেতর থেকে উদ্ধার করা শুরু হয়েছে। এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়েছে এরই মধ্যে অধিকাংশ শ্রমিককে উদ্ধার করে বাইরে নিয়ে আসা হয়েছে। আশা করা হচ্ছে, কয়েক ঘণ্টার মধ্যে ভেতরে থাকা বাকিদেরও বের করে নিয়ে আসা হবে।

Advertisements

যদিও ইন্ডিয়া টাইমসের এক প্রতিবেদনে বলা হয়েছে, এরই মধ্যে টানেলের ভেতর থেকে আটকে থাকা ৪১ জন শ্রমিককেই বের করে নিয়ে আসা হয়েছে।

এর আগে জানানো হয়, মঙ্গলবার দুপুরে টানেলের বাইরে একে একে এসে পৌঁছেছে অ্যাম্বুলেন্স। প্রস্তুত রয়েছেন জাতীয় ও রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনীর সদস্যরা। তারা টানেল থেকে উদ্ধার করে আনবেন শ্রমিকদের। এরপর প্রাথমিক স্বাস্থ্যপরীক্ষার পর অ্যাম্বুলেন্সে করে পৌঁছে দেবেন উত্তরকাশীর জেলা হাসপাতালে।

টানেল থেকে ওই হাসপাতালে দূরত্ব প্রায় ৪৫ কিলোমিটার। জেলা হাসপাতালের পাশে অস্থায়ী হেলিপ্যাড তৈরি করে চপারের ব্যবস্থা রাখা হয়েছে। কোনো শ্রমিকের অবস্থার অবনতি হলে তাকে দ্রুত উড়িয়ে নিয়ে গিয়ে হৃষীকেশের এমস হাসপাতালে ভর্তি করানো হবে। সেখানেই চলবে চিকিৎসা।

গত ১২ নভেম্বর থেকে সিল্কিয়ারা টানেলে আটকে আছেন শ্রমিকেরা। সেই থেকে বিভিন্ন উপায়ে চলছে উদ্ধারের চেষ্টা। একটি পরিকল্পনা ব্যর্থ হলে অন্য পরিকল্পনা গ্রহণ করে এগিয়েছে উদ্ধারকাজ। শেষ পর্যন্ত ইঁদুরের মতো গর্ত খনন করে উদ্ধারকাজ চালানো হয়েছে। যন্ত্রের পরিবর্তে হাত দিয়েই হয়েছে খননকাজ। তা সফলও হয়েছে। মঙ্গলবার দুপুরে টানেলের বাইরে পৌঁছান উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্করসিংহ ধামী।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন