English

28 C
Dhaka
বুধবার, সেপ্টেম্বর ২৮, ২০২২
- Advertisement -

ভূমধ্যসাগরে নৌকাডুবিতে ৯০ জনের বেশি অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু

- Advertisements -
Advertisements

ভূমধ্যসাগরে নৌকাডুবির ঘটনায় ৯০ জনের বেশি অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু হয়েছে। এনডিটিভি এক প্রতিবেদনে আন্তর্জাতিক দাতব্য সংস্থা ডক্টর উইদাউট বর্ডারসের বরাত দিয়ে জানিয়েছে, ঘটনাস্থল থেকে গত শনিবার ভোরে চারজনকে উদ্ধার করেছে বাণিজ্যিক ট্যাংকার আলগ্রিয়া।

Advertisements

ডুবে যাওয়া নৌকায় থাকা অভিবাসনপ্রত্যাশীরা লিবিয়া থেকে ইউরোপের দিকে যাচ্ছিল।  এক টুইট বার্তায় জাতিসংঘের শরণার্থীবিষয়ক সংস্থার প্রধান গতকাল রবিবার বলেছেন, ভূমধ্যসাগরে নতুন এক ট্র্যাজেডিতে ৯০ জনের বেশি মানুষের প্রাণ গেছে।

উদ্ধারকৃত চারজন প্রায় ১০০ মানুষের সঙ্গে একটি নৌকায় কমপক্ষে চার দিন সমুদ্রে ভাসছিল বলে আলেগ্রিয়া-১-এর বরাতে টুইট বার্তায় এমএসএফ জানিয়েছে। আলেগ্রিয়া-১ ট্যাংকারের লগবুক অনুযায়ী নৌকাডুবির ঘটনায় প্রায় ৯০ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় ৯৬ জন মারা গেছে বলেও কিছু গণমাধ্যমের প্রতিবেদনে দাবি করা হয়েছে।

এমএসএফের পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে, নৌকাডুবির ঘটনায় জীবিতদের এমন জায়গায় ফেরানো উচিত নয়, যেখানে তারা বন্দি, নির্যাতনের সম্মুখীন হওয়ার আশঙ্কা আছে।

জাতিসংঘের আন্তর্জাতিক অভিবাসন বিষয়ক সংস্থার দেওয়া তথ্য অনুসারে, ২০২২ সালে ভূমধ্যসাগরে নৌকা ডুবে প্রাণ গেছে ৩৬৭ জনের। আর গত বছর মারা গেছে দুই হাজারের বেশি মানুষ।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

আজকের রাশিফল

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন