English

29 C
Dhaka
সোমবার, জুলাই ১৫, ২০২৪
- Advertisement -

মঙ্গলবার থেকে খুলছে উহানের স্কুল

- Advertisements -
Advertisements
Advertisements

প্রাণঘাতী করোনা ভাইরাসে থেমে গেছে পুরো বিশ্ব। মহামারি এই ভাইরাসের উৎপত্তিস্থল চীনের হুবেই প্রদেশের উহান শহর। উহান থেকে উৎপত্তি এই ভাইরাসের ফলে বন্ধ হয়ে গেছে পুরো বিশ্বের সকল শিক্ষা প্রতিষ্ঠান। এবার সেই উহানেই খুলে দেয়া হচ্ছে সকল স্কুল। আগামী মঙ্গলবার (১ আগস্ট) থেকে পুনরায় খুলে দেওয়া হচ্ছে সেখানকার স্কুল। করোনার সংক্রমণ শূণ্যের কোটায় নেমে আসায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ।
গতকাল শুক্রবার (২৮ আগস্ট) স্থানীয় সরকারের পক্ষ থেকে বলা হয়, উহানে ২ হাজার ৮৪২টির মতো শিক্ষা প্রতিষ্ঠান পুনরায় খুলে দেওয়া হবে। এর ফলে উহানের প্রায় ১৪ লাখ শিক্ষার্থী আবারো স্কুলে ফেরার সুযোগ পাচ্ছে। এছাড়া উহান বিশ্ববিদ্যালয়ও সোমবার খুলে দেওয়া হবে বলে জানা গেছে। শহর কর্তৃপক্ষ বলছে, শিক্ষার্থীদেরকে স্কুলে আসার জন্য মাস্ক পরার পরামর্শ দেওয়া হয়েছে এবং সম্ভব হলে গণপরিবহন এড়িয়ে চলতে বলা হয়েছে। এছাড়া স্কুলগুলোকেও রোগ নিয়ন্ত্রণে সকল ব্যবস্থা রাখার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।
অপ্রয়োজনীয় ভীড়ের বিষয়ে কঠোর হওয়ার পাশাপাশি প্রতিনিয়ত স্বাস্থ্য কর্তৃপক্ষের কাছে স্কুলগুলোকে প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশও দেওয়া হয়েছে। জানা গেছে, যে সব বিদেশী শিক্ষার্থী এবং শিক্ষক কোনো নোটিস পায়নি তারা স্কুল খুলে গেলেও ফিরতে পারবেন না। গত জানুয়ারিতে চীনের উহান শহরেই প্রথম করোনা ভাইরাসের উৎপত্তি হয় বলে ধারণা করা হয়। গত এপ্রিল মাসে উহানে করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে এসেছে। গত ১৮ মে’র পর থেকে উহানে স্থানীয়ভাবে করোনার সংক্রমণ হয়নি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

আজকের রাশিফল

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন