English

17 C
Dhaka
রবিবার, ফেব্রুয়ারি ৫, ২০২৩
- Advertisement -

মাঝ আকাশে খুলে গেলো বিমানের দরজা, উড়ে গেলো মালপত্র

- Advertisements -

আপনি বিমানে করে দূরে কোথাও পাড়ি দিচ্ছেন। বিমান মাঝ আকাশে, মাটি থেকে ১০ হাজার ফুট উঁচুতে। হঠাৎ দেখলেন বিমানের পিছনের দরজা খুলে গেছে। আর হু হু করে প্রবেশ করছে বাতাস। বাতাসের জোর এতটাই বেশি মালপত্রগুলো উড়তে শুরু করলো। এমন ঘটনা ঘটলে আপনি কী করবেন? সম্প্রতি এমনই ভয়ঙ্কর ঘটনার সাক্ষী হলেন রাশিয়ার এনএন-২৬-১০০ বিমানযাত্রীরা। আর এই ঘটনার ভিডিও ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।

Advertisements

জানা গেছে, ইরএয়ারো সংস্থার ওই বিমানে ২৫ জন যাত্রী ছিলেন। সাইবেরিয়ার শহর মাগান থেকে মাদাগান যাওয়ার পথে এমন ঘটনা ঘটেছে। সেই ঘটনার দৃশ্য ক্যামেরাবন্দি করেছেন বিমানেরই একজন যাত্রী। যদিও ভিডিওটির সত্যতা যাচাই করেনি সিএন পোর্টাল।

এনডিটিভি ও নিউইয়র্ক পোস্টের প্রতিবেদনে বলা হয়েছে, পূর্ব সাইবেরিয়ার ইয়াকুটস্ক এলাকার মগন থেকে বিমানটি যাত্রা শুরু করেছিলো। যাওয়ার কথা ছিলো রাশিয়ার প্রশান্ত মহাসাগরীয় উপকূলের মাগাদানে। যাত্রা শুরুর কিছু সময়ের মধ্য বিমানটি কয়েক হাজার ফুট ওপরে উঠে যায়। সাইবেরিয়া অঞ্চলে হওয়ায় ওই বিমানের বাইরের তাপমাত্রা ছিলো মাইনাস ৪১ ডিগ্রি সেলসিয়াস। ওড়ার কিছু সময় পরেই হঠাৎ পেছনের দরজা খুলে যায়। এরপরই পাইলট মগনেই ফিরে যাওয়ার সিদ্ধান্ত নেন। মগন বিমানবন্দরে জরুরি অবতরণ করে বিমানটি।

Advertisements

আন্তর্জাতিক এক সংবাদমাধ্যম সূত্রে খবর, এই ঘটনা নজরে পড়তেই পাইলট বিমানটিকে মাগান শহরে ফিরিয়ে নিয়ে যাওয়ার পরিকল্পনা করেন। দ্রুত বিমানটিকে ওই অবস্থাতেই মাগান শহরে নিরাপদে নামান পাইলট। এই ঘটনায় কোনো যাত্রী আহত হননি বলে বিমান সংস্থাটি জানিয়েছে।

তবে মাঝ আকাশে বিমানের দরজা খুলে যাওয়ার ঘটনায় যাত্রীদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। বিমান সংস্থা ইরএয়ারো জানিয়েছে, কীভাবে বিমানের দরজা খুলে গেলো, তা নিয়ে তদন্ত করা হবে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

আজকের রাশিফল

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন