English

27 C
Dhaka
সোমবার, নভেম্বর ২৮, ২০২২
- Advertisement -

মায়ের শততম জন্মদিন, পাহাড়-চূড়ায় মন্দিরে পূজা দেবেন মোদি

- Advertisements -
Advertisements
Advertisements

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মায়ের শততম জন্মদিন। মায়ের জন্মদিনে ব্লগ লিখলেন মোদি। আজ শনিবার তিনি লিখেছেন, মা নিছক একটি শব্দ নয়। বিপুল এক আবেগের সূচক।

ভালোবাসা, ধৈর্য্য, বিশ্বাস এবং আরও অনেক কিছু।
তিনি আরো লিখেছেন, বিশ্ব জুড়ে, দেশ, কাল, ভূগোলের সীমা ছাড়িয়ে প্রতিটি শিশুর তার মায়ের প্রতি এক বিশেষ স্থান থাকে। মা শুধু তার শিশুকে জন্মই দেয় না, তাকে বড় করে তোলেন। নিজের পায়ে দাঁড়াতে শেখান। মনে আত্মবিশ্বাসে জোগান। আর তার জন্য মায়েদের অনেক আত্মত্যাগ করতে হয়।
আজ শনিবার ১০০ বছরে পা দিয়েছেন মোদির মা হীরাবেন। মায়ের জন্মদিন উপলক্ষে গুজরাটে গেছেন ভারতের প্রধানমন্ত্রী। সকালে গান্ধীনগরে ভাইয়ের বাড়িতে গিয়ে মায়ের সঙ্গে দেখাও করেছেন।

আজ শনিবারই পঞ্চমহল জেলার প্রসিদ্ধ পাওয়াগড় কালী মন্দিরে বিশেষ পূজায় অংশ নেবেন মোদি। পাহাড়ের উপর অবস্থিত ওই মন্দিরে পৌঁছাতে হলে ২৫০টি সিঁড়ি পার হতে হয়। শনিবার ‘গুজরাট গৌরব সম্মেলনে’ও অংশ নেবেন তিনি। সেখানে ২১ হাজার কোটি টাকার পরিকাঠামো উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করার কথা তার।

গান্ধীনগরের মূল শহরের কাছেই রায়সানে ছোট ছেলে পঙ্কজ মইদর সঙ্গে থাকেন হীরাবেন। শততম জন্মদিনে তার প্রতি সম্মান জানাতে রায়সান এলাকার হীরাবেনের বাড়ির সামনের ৮০ মিটার লম্বা রাস্তার নাম ‘পূজ্য হীরাবা মার্গ’ রাখা হয়েছে।

নরেন্দ্র মোদির পরিবারের আদি বাসস্থান উত্তর গুজরাটের মেহসানা জেলার বড়নগরের হটকেশ্বর মন্দিরে হীরাবেনের জন্মদিন উপলক্ষে শনিবার আয়োজন হয়েছে সুন্দরকাণ্ড পাঠেক। সন্ধ্যায় মন্দিরে বিশেষ সঙ্গীতসভার আয়োজন করেছেন হীরাবেনের আরেক ছেলে প্রহ্লাদ।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন