English

28 C
Dhaka
সোমবার, জুলাই ৪, ২০২২
- Advertisement -

মিরাকল অব কিয়েভ: পাতাল রেলস্টেশনে সন্তানের জন্ম দিলেন তরুণী!

- Advertisements -

ইউক্রেনে সামরিক অভিযান চালাচ্ছে বিশ্বের অন্যতম পরাশক্তি রাশিয়া। স্থানীয় সময় বৃহস্পতিবার ভোরে এই হামলা শুরু হয়। রাশিয়া-ইউক্রেনের এই যুদ্ধকে দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর ইউরোপের সবচেয়ে বড় সংঘাত বলে মনে করা হচ্ছে।

Advertisements

এরই মধ্যে ইউক্রেনের রাজধানী শহর কিয়েভে পৌঁছে গেছে রুশ বাহিনী। সেখানে তুমুল লড়াই চলছে।

চারিদিকে মুহুর্মুহু গুলির শব্দ। কিছুক্ষণ পর পর শোনা যাচ্ছে বিস্ফোরণের আওয়াজ। আতঙ্কে বাড়িঘর ছেড়ে নিরাপদ আশ্রয়ের খোঁজে পালাচ্ছে হাজার হাজার মানুষ।

তাদেরই একজন ২৩ বছর বয়সী তরুণী। তিনি ছিলেন গর্ভবতী। বাচ্চা জন্ম দেওয়ার সময় কাছাকাছি চলে এসেছে। তাই নিরাপদ আশ্রয় হিসেবে অন্যদের সঙ্গে বেছে নেন পাতাল রেলস্টেশন।

Advertisements

স্থানীয় সময় রাত তখন প্রায় সাড়ে ৮টা। বাইরে প্রচণ্ড গুলি ও বোমার শব্দ। এমন আতঙ্কের মধ্যেই পাতাল স্টেশনে প্রসব বেদনায় ছটফট করছিলেন ওই তরুণী। প্রচণ্ড বেদনায় কাতর তরুণীর আর্তনাদ গিয়ে পৌঁছায় দায়িত্বরত পুলিশ সদস্যদের কানে। তৎক্ষণাৎ তারা এগিয়ে আসেন। সেখানেই তাদের সহায়তায় ফুটফুটে এক কন্যাশিশুর জন্ম দেন ওই তরুণী। নবজাতকের নাম রাখা হয়েছে ‘মিয়া’।

পরে পুলিশ অ্যাম্বুলেন্স ডেকে মা ও নবজাজতকে দ্রুত হাসপাতালে নেয়। বর্তমানে দু’জনই সেখানে ভাল আছেন। এই ঘটনাকে বলা হচ্ছে ‘মিরাকল অব কিয়েভ’।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন