English

25.7 C
Dhaka
শুক্রবার, আগস্ট ১২, ২০২২
- Advertisement -

মুখ্যমন্ত্রী সমাধান না করলে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে, চিঠিতে অপর্ণা

- Advertisements -

ভারতের পশ্চিমবঙ্গের রামপুরহাট অগ্নিকাণ্ড নিয়ে মুখ্যমন্ত্রী বরাবর চিঠি লিখেছেন বিশিষ্টজনেরা। তালিকায় রয়েছেন অপর্ণা সেন, পরমব্রত চট্টোপাধ্যায়, শ্রীজাত বন্দ্যোপাধ্যায়সহ ২২ জন। চিঠিতে অপর্ণা সেন লিখেছেন, আমরা মুখ্যমন্ত্রীকে প্রাথমিক পদক্ষেপ হিসেবে এই চিঠি লিখেছি।

Advertisements

ওই চিঠিতে সই করেছেন ধৃতিমান চট্টোপাধ্যায়, অপর্ণা সেন, পরমব্রত বন্দ্যোপাধ্যায়, শ্রীজাত বন্দ্যোপাধ্যায়, সুমন মুখোপাধ্যায়, কৌশিক সেন, রূপম ইসলাম, অনুপম রায়, ঋদ্ধি সেন, সোহিনী সরকার, অনির্বাণ চক্রবর্তী, রূপসা দাশগুপ্ত, গৌরব চক্রবর্তী, বোলান গঙ্গোপাধ্যায়েরা।

মুখ্যমন্ত্রীকে চিঠি লেখা এবং বিশিষ্টজনেদের চুপ করে থাকার বিষয়ে অপর্ণা সেন জানান, ‘আমরা তো সকলে গণতন্ত্রে বিশ্বাসী। তবে সেই গণতন্ত্রকে যদি সুস্থ গণতন্ত্রে পরিণত করতে হয়, তা হলেই ভোট দিয়েই নাগরিকের সমস্ত কর্তব্য শেষ হয়ে যায় না। (অনেকটা সেই কর্তব্যবোধ থেকেই) আমরা মুখ্যমন্ত্রীকে প্রাথমিক পদক্ষেপ হিসেবে এই চিঠি লিখেছি। তিনি আশা করি দ্রুত সমাধান করবেন। যদি সেটা না হয়, তবে পরবর্তী পদক্ষেপের কথা চিন্তা করা যাবে। ‘

এরপর অপর্ণা সেন স্পষ্ট করে বলেন যে, তিনি নিজেকে মোটেই বুদ্ধিজীবী বলে মনে করেন না। তা ছাড়া যে কোনও ঘটনার প্রতিবাদ যে কেউ করতে পারে।

Advertisements

রামপুরহাট হত্যাকাণ্ড নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন অপর্ণা সেনসহ এই বিশিষ্টজনেরা। চিঠির শুরুতেই রামপুরহাটের বগটুই গ্রামের ঘটনার উল্লেখ, হাওড়ার আমতায় ছাত্রনেতা আনিস খান হত্যাকাণ্ড, পূর্ব বর্ধমানের তুহিনা খাতুনের আত্মহত্যা নিয়ে উদ্বেগ প্রকাশ করা হয়েছে।

রামপুরহাটে অগ্নিদগ্ধ হয়ে নয় জনের মৃত্য ঘটে। এ ঘটনাকে হত্যাকাণ্ড বলা হচ্ছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন