English

23.7 C
Dhaka
বৃহস্পতিবার, ডিসেম্বর ১, ২০২২
- Advertisement -

মেক্সিকোতে ট্রাক দুর্ঘটনা: নিহত ৪৯, আহত অর্ধ শতাধিক

- Advertisements -

মেক্সিকোর দক্ষিণাঞ্চলে একটি ট্রেইলার ও ট্রাকের সংঘর্ষে অন্তত ৪৯ জন নিহত হয়েছে। এ ঘটনায় আরো অন্তত ৫৮ জন আহত হয়েছেন। স্থানীয় সময় বৃহস্পতিবার দুর্ঘটনাটি ঘটেছে।

সে দেশের সরকারি কর্মকর্তারা বলছেন, দুর্ঘটনায় হতাহতদের বেশিরভাগই অভিবাসনপ্রত্যাশী। আহতদের মধ্যে অনেকের অবস্থা গুরুতর। সে ক্ষেত্রে নিহতের সংখ্যা বেড়ে যাওয়ার শঙ্কা রয়েছে।

Advertisements

দুর্ঘটনার পর সেখানকার কিছু ছবি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। সেইসব ছবিতে দেখা যায়, হতাহতরা মহাসড়কে ছড়িয়ে ছিঁটিয়ে পড়ে আছেন। এছাড়া ট্রাকের কার্গো এলাকার ভিতরেও পড়ে আছে অনেকের দেহ।

মেক্সিকোর চিয়াপাস রাজ্যের সিভিল প্রোটেকশন সার্ভিস জানিয়েছে, দুর্ঘটনায় হতাহতদের মধ্যে নারী ও শিশু রয়েছে বেশ কয়েকজন।

Advertisements

চিয়াপাস রাজ্যের সিভিল ডিফেন্স লিডার লুইস ম্যানুয়েল মরেনো বলেছেন, দুর্ঘটনায় বেঁচে যাওয়া ব্যক্তিদের অনেকেই বলেছেন, তারা গুয়েতেমালা থেকে এসেছেন। তবে এখানকার সবাই যে সে দেশটি থেকে এসেছে, তা নিশ্চিতভাবে জানা যায়নি। ধারণা করা হচ্ছে, তারা ভিন্ন ভিন্ন দেশের নাগরিক।

মেক্সিকোর পররাষ্ট্রমন্ত্রী মার্সেলো ইব্রার্ড দুর্ঘটনার ব্যাপারে এক টুইট বার্তায় বলেছেন, হতাহতদের মধ্যে অভিবাসনপ্রত্যাশীরাও রয়েছেন। নিহতদের স্বজনদের প্রতি সমবেদনা জানিয়েছেন তিনি।

তিনি আরো বলেন, দুর্ঘটনায় হতাহতদের মধ্যে যেসব অভিবাসনপ্রত্যাশী রয়েছেন, তাদের ব্যাপারে বিস্তারিত তথ্য জানাতে দেশগুলোর পররাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন